Advertisement
১৯ এপ্রিল ২০২৪
rishabh pant

ইংল্যান্ডে কী ভাবে সাফল্য পাবেন ঋষভ পন্থ? উপায় বাতলে দিলেন কপিল দেব

বছর তিনেক আগে ইংল্যান্ড সফরে এসে শতরান করেছিলেন পন্থ।

পন্থ এবং কপিল।

পন্থ এবং কপিল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৮:৩৯
Share: Save:

ভারতীয় টেস্ট দলের প্রধান উইকেটরক্ষক হয়ে উঠেছেন তিনি। খোদ ঋদ্ধিমান সাহা চাইছেন বিশ্ব টেস্ট ফাইনালে তাঁকে খেলানো হোক। এহেন ঋষভ পন্থকে ইংল্যান্ডে সফল হওয়ার উপায় বাতলে দিলেন কপিল দেব।

বছর তিনেক আগে ইংল্যান্ড সফরে এসে শতরান করেছিলেন পন্থ। যদিও ভারত সেই ম্যাচে জিততে পারেনি। কিন্তু তারপরে নিজের দক্ষতায় দলে জায়গা করে নিয়েছেন পন্থ। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সিরিজে খেলেছেন দাপটের সঙ্গে।

কপিল বলেছেন, “দলে ফেরত আসার পর থেকে ওকে অনেক পরিণত মনে হচ্ছে। ও এখন অনেক সময় নিয়ে শট খেলে এবং শটের বৈচিত্রও আগের থেকে অনেক বেড়েছে। কিন্তু ইংল্যান্ডে কঠিন পরীক্ষা হতে চলেছে। ক্রিজে অনেক বেশি সময় কাটাতে হবে ওকে। সব বল মারলে চলবে না। আগে আমরা রোহিত শর্মার ক্ষেত্রেও এটাই বলতাম। ওর হাতেও অনেক শট ছিল। কিন্তু এগিয়ে এসে মারতে গিয়ে আউট হয়ে যেত। এখন পন্থের ক্ষেত্রেও ব্যাপারটা একই। ও দলের মূল্যবান ক্রিকেটার। তাই ওকে অনুরোধ করব, শট মারার আগে যেন ক্রিজে সেট হয়ে যায়।”

কপিল জানিয়েছেন, টেস্ট ক্রিকেটের প্রতি তাঁর আগ্রহ এখনও অমলিন এবং আগামী বিশ্ব টেস্ট ফাইনাল ও ইংল্যান্ড সিরিজে বাড়িতে বসে খুঁটিয়ে দেখবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rishabh pant England Test series Kapil Dev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE