Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কলকাতার জার্সিতে এ বার রবি কিন

শুধু রবি কিনই নন, সমীঘ দ্যুতির মতো দু’একজন ছাড়া এ বারের আইএসএলে কলকাতা টিমে বেশিরভাগ ফুটবলারই হতে চলেছেন ব্রিটিশ।

নিজস্ব সংবাদদাতা
১৯ জুলাই ২০১৭ ০৪:২৩
Save
Something isn't right! Please refresh.
চমক: হিউমের বদলি রবি কিন এ বার কলকাতায়। ফাইল চিত্র

চমক: হিউমের বদলি রবি কিন এ বার কলকাতায়। ফাইল চিত্র

Popup Close

আতলেতিকো দে কলকাতার জার্সি পরে এ বার মাঠে দেখা যাবে লিভারপুর, টটেনহ্যামের তারকা স্ট্রাইকার রবার্ট ডেভিড কিনকে।

বয়সের কারণে গত দু’বছরের সর্বোচ্চ গোলদাতা ইয়ান হিউমকে নিচ্ছে না এটিকে। তাঁর বয়স এখন ৩৩। ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যামের সর্বকালের সেরা গোলদাতাকে রবি কিনকে দলে নেওয়া নিয়েও প্রথমে নিমরাজি ছিলেন কলকাতার কর্তারা। কারণ ছিল বয়স। কিনের বয়স এখন ৩৭। কিন্তু মূলত নতুন ব্রিটিশ কোচ টেডি শেরিংহ্যামের ইচ্ছেকেই শেষ পর্যন্ত মর্যাদা দিচ্ছেন এটিকে কর্তারা। তা ছাড়া গত বছরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন রবি। খেলার মধ্যেও রয়েছেন। সরকারিভাবে অবশ্য রবি কিনকে নেওয়ার কথা স্বীকার করছেন না এটিকের কেউই। কিন্তু আইরিশ মিডিয়ার কাছে তাঁর কলকাতায় খেলতে যাওয়ার কথা বলে দিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা স্ট্রাইকার। সেখানে তিনি বলেও দিয়েছেন, ‘‘শেরিংহ্যাম আমার বন্ধু। ওর জন্যই ভারতে খেলতে যাচ্ছি। কলকাতার হয়ে আইএসএল খেলব।’’ আয়ারল্যান্ড জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলেছেন। বেশ কয়েকটি গোলও আছে তাঁর। জাতীয় দলের জার্সিতে ১৪৬ ম্যাচে ৬৮ গোল করেছেন।

আরও পড়ুন: মহিলা ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিল ইংল্যান্ড

Advertisement

শুধু রবি কিনই নন, সমীঘ দ্যুতির মতো দু’একজন ছাড়া এ বারের আইএসএলে কলকাতা টিমে বেশিরভাগ ফুটবলারই হতে চলেছেন ব্রিটিশ। গত তিন বছর যেমন এটিকে-তে ছিল স্প্যানিশ ফুটবলারদের প্রাধান্য। শুধু তাই নয় পুরো কোচিং স্টাফও বেছে আনছেন টেডি। নিজের পছন্দের তালিকা বানিয়ে নিয়ে নতুন বৃটিশ কোচ শহরে আসছেন বৃহস্পতিবার। আসছেন টিডি অ্যাশলে ওয়েস্টউডও। এটিকে কর্তাদের সঙ্গে বসে চূড়ান্ত করবেন বিদেশি ফুটবলার ও কোচিং স্টাফদের নাম। কলকাতা থেকেই টেডি এবং অ্যাশলে যাবেন মুম্বইতে। ভারতীয় ফুটবলারদের নিলামে অংশ নিতে।

এখনও পর্যন্ত ঠিক আছে দূর্গাপুজোর পর ১৫ অক্টোবর এটিকের অনুশীলন শুরু হবে। মাদ্রিদের বদলে এ বার ব্রিটেনে হতে পারে আবাসিক শিবির। তবে সেটা হয়তো পনেরো দিনের জন্য। বাকি সব ঠিক হলেও এটিকের লাল-সাদা জার্সির রং এ বার বদলাবে কী না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ মাদ্রিদের সঙ্গে সম্পর্ক শেষ হয়ে গেলেও সরকারিভাবে খাতায় কলমে তা এখনও হয়নি। গত তিন বারের মতো আতলেতিকো মাদ্রিদের জার্সির রং ব্যবহার করলে আইনগত সমস্যা হবে কী না তা নিয়ে আলোচনা চলছে। তবে যেহেতু দু’বার চ্যাম্পিয়ন হয়েছে এটিকে তাই জার্সিতে দু’টো কাপের ছবি থাকবে।



Tags:
Robbie Keane ATK Ireland Football ISLরবার্ট ডেভিড কিনআতলেতিকো দে কলকাতা
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement