Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bundesliga

লেয়নডস্কির হ্যাটট্রিকে বায়ার্নের জয়রথ অব্যাহত, এফএ কাপের সেমিফাইনালে ম্যান সিটি

চলতি মরশুমে ৩৫ গোল হল লেয়নডস্কির।

গোলের পর লেয়নডস্কি।

গোলের পর লেয়নডস্কি। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ১৩:২০
Share: Save:

দলের ফুটবলার লালকার্ড দেখায় ম্যাচের ১২ মিনিটে দশ জনে হয়ে গিয়েছিল তারা। তা সত্ত্বেও ভিএফবি স্টুটগার্টকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ। সৌজন্যে রবার্ট লেয়নডস্কির হ্যাটট্রিক। অন্যদিকে, এভার্টনকে ২-০ হারিয়ে এফএ কাপের সেমিফাইনালে উঠে গেল ম্যাঞ্চেস্টার সিটি।

বিপক্ষের ওয়াতারু এন্দোকে ১২ মিনিটে ফাউল করে লালকার্ড দেখেন বায়ার্নের তরুণ ডিফেন্ডার আলফন্সো ডেভিস। এরপরেই ভাল খেলতে শুরু করে বায়ার্ন। পাঁচ মিনিটের মধ্যে তিন গোলে এগিয়ে যায় তারা। ১৭ এবং ২৩ মিনিটে গোল করেন লেয়নডস্কি। মাঝে ২২ মিনিটে আর একটি গোল সের্জে ন্যাব্রির। ৩৯ মিনিটে তৃতীয় গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন পোল্যান্ডের ফুটবলার।

চলতি মরশুমে ৩৫ গোল হল লেয়নডস্কির। আর পাঁচ গোল করলে জার্মানির গার্ড মুলারের ৪০ গোলের রেকর্ড স্পর্শ করবেন। এখনও আট রাউন্ডের খেলা বাকি। ম্যাচের পর লেয়নডস্কি বলেছেন, “আমি ম্যাচের কথা ভাবি। কত গোল করে কার রেকর্ড ভাঙব সে সব মাথায় রাখি না।” বুন্দেশলিগায় বায়ার্ন এবং বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ২৭১ গোল হল লেয়নডস্কির। সামনে সেই গার্ড মুলারই (৩৬৫)।

গুডিসন পার্কে এভার্টনের বিরুদ্ধে একেবারেই ছন্দে ছিল না পেপ গুয়ারদিওলার সিটি। শেষ ছ’মিনিটে এসেছে দুটি গোল। গোল করেন ইলখাই গুন্ডোয়ান এবং কেভিন দে ব্রুইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE