Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পার্‌থের কোর্টে সেরিনা বনাম ফেডেরার মেগা শো-ডাউন

ফেডেরার নামবেন সুইস জার্সিতে। আর সেরিনাকে দেখা যাবে মার্কিন জার্সিতে। মিক্সড ডাবলস ম্যাচে কোর্টে একে অপরের মুখোমুখি হতে চলেছেন ওঁরা। সেরিনার

সংবাদ সংস্থা
৩১ ডিসেম্বর ২০১৮ ১৩:৫৭
Save
Something isn't right! Please refresh.
কোর্টে এবার মুখোমুখি লড়াই সেরিনা- ফেডেরারের। ফাইল ছবি।

কোর্টে এবার মুখোমুখি লড়াই সেরিনা- ফেডেরারের। ফাইল ছবি।

Popup Close

সম্মুখ সমরে রজার ফেডেরার এবং সেরিনা উইলিয়ামস! না, কল্প কাহিনি নয়। ঘটনাটা ঘটতে চলেছে নতুন বছরের প্রথম দিনেই। কোথায় হবে এই মেগা শো-ডাউন? অস্ট্রেলিয়ার পশ্চিম উপকূলের শহর পার্‌থে। নতুন বছরে টেনিসের কোর্টে রীতিমতো ঐতিহাসিক এই ক্ষণের সাক্ষী থাকতে চলেছে গোটা দুনিয়া। টেনিস মরসুম ফি বছরই শুরু হয় জানুয়ারির গোড়ায় হপম্যান কাপ দিয়ে। এ বারও তার ব্যতিক্রম হচ্ছে না।

রবিবারই পর্দা উঠেছে এই টুর্নামেন্টের। প্রথম রাউন্ডে ফেডেরার অনায়াস জয়ও পেয়েছেন। হপম্যান কাপের ফরম্যাটটা একটু অন্যরকম। বিভিন্ন দেশের সেরা টেনিস প্লেয়াররা এই টুর্নামেন্টে লড়াই করেন। দলগত বিভাগ। পুরুষ খেলোয়াড়দের পাশাপাশি মহিলা তারকারাও খেতাব জয়ের যুদ্ধে নামেন। মঙ্গলবার হপম্যান কাপের গ্রুপ লিগের ম্যাচে মুখোমুখি হতে চলেছে আমেরিকা ও সুইজারল্যান্ড।

ফেডেরার নামবেন সুইস জার্সিতে। আর সেরিনাকে দেখা যাবে মার্কিন জার্সিতে। মিক্সড ডাবলস ম্যাচে কোর্টে একে অপরের মুখোমুখি হতে চলেছেন ওঁরা। সেরিনার সঙ্গী হিসেবে দেখা যাবে ফ্রান্সেস টিয়াফোকে। আর ফেডেরারের পাশে খেলতে দেখা যাবে বেলিন্দা বেনচিচকে।

Advertisement

আরও পড়ুন: আবার স্বমহিমায় পোগবা

আরও পড়ুন: বেটন কাপে চ্যাম্পিয়ন ইন্ডিয়ান অয়েল

টেনিস দুনিয়ায় স্বভাবতই বেশ আগ্রহ তৈরি হয়েছে ম্যাচটি নিয়ে। কারণটা স্পষ্ট। পুরুষ ও মহিলা টেনিসের সর্বকালের সেরাদের তালিকায় একেবারে শীর্ষেই এই দু’জনকে রাখেন অধিকাংশ টেনিস ভক্ত। দু’জনের মিলিত গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জয়ের সংখ্যা ৪৩! ফেডেরারের নামের পাশে ২০টি খেতাব। সেরিনার ২৩।

এই ম্যাচকে টেনিস বিশেষজ্ঞরা ইতিমধ্যেই একালের ‘ব্যাটল অব সেক্সেস’ বলে অভিহিত করে ফেলেছেন। সেই কবে ১৯৭৩ সালে একটি প্রদর্শনী ম্যাচে কোর্টের লড়াইয়ে মুখোমুখি হয়েছিলেন বিলি জিন কিং ও ববি রিগস। টেনিসের আসল ‘ব্যাটল অব সেক্সেস’ হিসেবে সেই ম্যাচকেই ধরা হত। দীর্ঘ সাড়ে চার দশক পর ২০১৯ সালের পয়লা তারিখে সেই অভিনব শো-ডাউনের দ্বিতীয় পর্ব আরও সিরিয়াস ভাবে মঞ্চস্থ হতে চলেছে। যদিও এই ম্যাচের ফর্ম্যাট আলাদা। সেটা ছিল সিঙ্গলস, আর এটা মিক্সড ডাবলস। তবুও ‘সুইস সেনসেশন’ বনাম ‘আমেরিকান ডিভা’র লড়াই দেখার জন্য মুখিয়ে টেনিস দুনিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement