Advertisement
১০ মে ২০২৪
Roger Federar

Roger Federer: সোনেগোকে স্ট্রেট সেটে হারিয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে রজার ফেডেরার

কোয়ার্টার ফাইনালে তাঁর প্রতিপক্ষ কে হবেন তা ঠিক হয়নি।

রজার ফেডেরার

রজার ফেডেরার টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ০১:৪৫
Share: Save:

ইটালির লরেনজো সোনেগোকে স্ট্রেট সেটে হারিয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন রজার ফেডেরার। প্রথম সেট চলাকালীন খেলা বৃষ্টির জন্য কিছু ক্ষণ বন্ধ থাকলেও জিততে সমস্যা হয়নি ফেডেরারের। খেলার ফল ৭-৫, ৬-৪, ৬-২। প্রথম দিকে কিছুটা প্রতিরোধের সামনে পড়তে হলেও ম্যাচ যত গড়িয়েছে ততই বিধ্বংসী মেজাজে ধরা দিয়েছেন ফেডেরার। এই জয়ের ফলে উইম্বলডনে ১১৮ তম ম্যাচ জিতে নিলেন তিনি।

তবে কোয়ার্টার ফাইনালে তাঁর প্রতিপক্ষ কে হবেন তা ঠিক হয়নি। বৃষ্টির জন্য হাবার্ট হারকেজ ও ড্যানিয়েল মেদভেদের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। মঙ্গলবার ফের মুখোমুখি হবেন তাঁরা। বুধবার কোয়ার্টার ফাইনালে নামবেন ফেডেরার। বিশ্রামের জন্য একদিন অতিরিক্ত পাচ্ছেন তিনি। বৃষ্টি হলেও সেন্টার কোর্টে ছাউনি থাকায় ফেডেরার ও সোনেগোর ম্যাচ শেষ করতে অসুবিধা হয়নি। তবে অন্য কোর্টের ক্ষেত্রে সেই সুবিধা নেই। তাই অন্য ম্যাচগুলি পরিত্যক্ত ঘোষণা করে দেওয়া হয়।

কোয়ার্টার ফাইনালের আগে অতিরিক্ত একটা দিন পাওয়ায় নিজের ম্যাচের শেষে ফেডেরার বলেন, ‘‘এটা হওয়া উচিত নয়। তবে ওরা আমার থেকে বয়সে অনেক ছোট। তাই আশা করব যেই জিতুক তার সমস্যা হবে না। পুরো তৈরি হয়েই আমার বিরুদ্ধে খেলতে পারবে।’’ ফেডেরার এরপর মজা করে বলেন, ‘‘আমি চাই মঙ্গলবারও বৃষ্টি হোক।’’ ভিড়ে ঠাসা সেন্টার কোর্টের সকলের মুখে তখন হাসি।

এরপর ফেডেরার বলেন, ‘‘প্রচুর মানুষ আজ আমার খেলা দেখতে এসেছেন তাদের সকলকে অনেক অনেক ধন্যবাদ। আমি রবিবার সেন্টার কোর্টে এসেছিলাম আমার দলের সদস্যদের নিয়ে। আসলে এখানে আসতে দারুণ লাগে।’’

কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন ফেডেরার

কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন ফেডেরার টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Wimbledon Roger Federar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE