Advertisement
০৫ ডিসেম্বর ২০২২

ফেডেরারে মুগ্ধ এভার্ট, ম্যাকেনরো

ছ’মাস বিশ্রাম নেওয়ার পরে গত জানুয়ারিতে টেনিস কোর্টে ফিরেছেন ফেডেরার। তার পর থেকে সোনার দৌড় অব্যাহত তাঁর। পাঁচটি খেতাব জিতেছেন এ বছরে।

রজার ফেডেরার

রজার ফেডেরার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৭ ০৫:২৪
Share: Save:

জন ম্যাকেনরো মনে করছেন, রজার ফেডেরারের স্বপ্নের প্রত্যাবর্তনের রথ চলতেই থাকবে। সোমবার থেকে যুক্তরাষ্ট্র ওপেন শুরু হচ্ছে এবং মার্কিন কিংবদন্তি একেবারেই অবাক হবেন না যদি তাঁর নিজের দেশেও রজার-রাজ চলে।

Advertisement

ছ’মাস বিশ্রাম নেওয়ার পরে গত জানুয়ারিতে টেনিস কোর্টে ফিরেছেন ফেডেরার। তার পর থেকে সোনার দৌড় অব্যাহত তাঁর। পাঁচটি খেতাব জিতেছেন এ বছরে। তার মধ্যে রয়েছে দু’টি গ্র্যান্ড স্ল্যাম— অস্ট্রেলীয় ওপেন এবং উইম্বলডন। বছরের তৃতীয় এবং কেরিয়ারের উনিশতম গ্র্যান্ড স্ল্যাম কি ফেডারের জিতবেন ম্যাকেনরোর দেশে? টেনিস জনতার কৌতূহলী প্রশ্নে স্বয়ং ম্যাকেনরো বলে দিচ্ছেন, সেটা খুব অসম্ভব কিছু নয়।

‘‘আমাদের মনে হচ্ছে, রজার হয়তো আবার জাদু দেখাবে। যদি সত্যিই ও যুক্তরাষ্ট্র ওপেন জেতে, গত পঞ্চাশ বছরের মধ্যে সেরা টেনিস রূপকথা হয়ে থাকবে সেটা,’’ বলে দিচ্ছেন ম্যাকেনরো। তার পরেই যোগ করছেন, ‘‘আমার সঙ্গে আজই দেখা হল ওর। একটাই কথা বললাম, হ্যাট্‌স অফ! আমি চল্লিশ-পঞ্চাশ বছর ধরে টেনিস দেখছি। কখনও এ জিনিস দেখিনি।’’ ক্রিস এভার্ট ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। তিনিও ফেডেরারে একই রকম মুগ্ধ। বলছেন, ‘‘যে ভাবে রজার ফিরে এসেছে, অবিশ্বাস্য। মনে হচ্ছে যেন সম্পূর্ণ অন্য এক মানুষ। মনে হচ্ছে, ও নয়, ওর ক্লোন ফিরেছে।’’

রজারের জয়যাত্রার পথে একমাত্র চিন্তা তাঁর ফিটনেস। মন্ট্রিয়লে রজার্স কাপ খেলার সময়েও কোমরের চোটে বিব্রত দেখিয়েছে তাঁকে। আবার তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল সম্প্রতি বিশ্বের এক নম্বর জায়গা পুনর্দখল করেছেন। অর্থাৎ, রাফা বনাম রজার মার্কিন মুলুকেও চলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.