Advertisement
২৫ এপ্রিল ২০২৪
roger federer

Roger Federer: এখনও ভোগাচ্ছে হাঁটুর চোট, আগামী বছর উইম্বলডন হয়তো ফেডেরার-হীন

চলতি বছর জুলাই মাসে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে স্ট্রেট সেটে হারার পর থেকে আর কোর্টে নামেননি ফেডেরার।

নামতে পারবেন না উইম্বলডনের ‘রাজা’

নামতে পারবেন না উইম্বলডনের ‘রাজা’ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১৬:২০
Share: Save:

হাঁটুর চোট এখনও পুরোপুরি সারেনি। ফলে আগামী বছর উইম্বলডনে নামা অনিশ্চিত রজার ফেডেরারের। তিনি নিজেই জানিয়েছেন, যদি উইম্বলডনে নামতে পারেন, তা হলে নিজেই অবাক হবেন। এর থেকেই পরিষ্কার, আগামী বছর হয়তো ফেডেরার-হীন উইম্বলডন হবে।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফেডেরার বলেন, ‘‘সত্যিটা হল, আমি যদি উইম্বলডনে নামতে পারি তা হলে নিজেই খুব অবাক হব। কারণ হাঁটুর অস্ত্রোপচারের পরে সুস্থ হয়ে উঠতে বেশ কয়েক মাস সময় লাগে। সেই সময় দিতেই হবে।’’

আগামী বছর ২৭ জুন থেকে শুরু হতে চলেছে উইম্বলডন। চলতি বছর জুলাই মাসে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে স্ট্রেট সেটে হারার পর থেকে আর কোর্টে নামেননি ফেডেরার। উইম্বলডন থেকে বেরিয়ে যাওয়ার এক সপ্তাহের মধ্যে হাঁটুতে অস্ত্রোপচার হয় তাঁর। ১৮ মাসে এই নিয়ে তিন বার একই জায়গায় অস্ত্রোপচার করাতে হয়েছে বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকাকে।

উইম্বলডনের আগে আগামী বছর জানুয়ারি মাসে শুরু হতে চলেছে অস্ট্রেলিয়ান ওপেন। সেই প্রতিযোগিতাতেও খেলবেন না বলে জানিয়েছেন সুইস তারকা। সব মিলিয়ে ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেডেরার। তার মধ্যে ৮টি উইম্বলডন ট্রফি রয়েছে। পুরুষদের টেনিসে অতগুলি উইম্বলডন আর কেউ জেতেননি। সেই ফেডেরারকেই হয়তো দেখা যাবে না উইম্বলডনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

roger federer Wimbledon knee injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE