Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Sports News

চিলিচকে উড়িয়ে রেকর্ড ৮ বার উইম্বলডন চ্যাম্পিয়ন ফেডেরার

রবিবার ফেডেরারকে দেখার জন্যই মুখিয়ে ছিল টেনিস বিশ্ব থেকে টেনিসপ্রেমীরা। উইম্বলডনের ইতিহাসে তিনিই সব থেকে বেশি বয়সী চ্যাম্পিয়ন। তাঁর ৩৫ বছরে এই সাফল্য ছাপিয়ে গেল ৩২ বছরে উইম্বলডন জয়ী আর্থার অ্যাশকে।

উইম্বলডন ট্রফি হাতে রজার ফেডেরার। —রয়টার্স।

উইম্বলডন ট্রফি হাতে রজার ফেডেরার। —রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৭ ২১:০৫
Share: Save:

আটবারের উইম্বলডন চ্যাম্পিয়ন, ১৯টি গ্রান্ডস্লাম। তিনি রজার ফেডেরার। গ্রাস কোর্টের রাজা। আবারও বুঝিয়ে দিলেন বয়সটা শুধুই একটা নম্বর। ইচ্ছে আর একাগ্রতা থাকলে এ ভাবেই বিশ্ব জয় করা যায় যে কোনও সময়। এ বার শুরু থেকেই বোঝা গিয়েছিল গ্রাস কোর্টের রাজা আবার ফিরতে চলেছেন চ্যাম্পিয়নের লক্ষ্যে। যেমন ভাবা তেমনই কাজ। মারিন চিলিচকে ৬-৩, ৬-১, ৬-৪এ হারিয়ে বাজিমাত রজারের।

Advertisement

আরও খবর: কোচ নির্বাচনের ঘটনায় অসম্মানিত হচ্ছেন কুম্বলে, রাহুল, জাহির: রামচন্দ্র গুহ

রবিবার ফেডেরারকে দেখার জন্যই মুখিয়ে ছিল টেনিস বিশ্ব থেকে টেনিসপ্রেমীরা। উইম্বলডনের ইতিহাসে তিনিই সব থেকে বেশি বয়সী চ্যাম্পিয়ন। তাঁর ৩৫ বছরে এই সাফল্য ছাপিয়ে গেল ৩২ বছরে উইম্বলডন জয়ী আর্থার অ্যাশকে। ১৯৭৬ থেকে ২০১৭ পর্যন্ত এই রেকর্ড ছিল তাঁরই দখলে। যা আজ ভাঙলেন রজার ফেডেরার। হেরে কান্নায় ভেঙে পড়েন চিলিচ। সপ্তম বাছাই এই ক্রোয়েশিয়ানের ঝুলিতে রয়েছে ২০১৪র ইউএস ওপেন। কিন্তু হেরে টাওয়েলে মুখ ঢেকে হাউহাউ করে কেঁদে ফেলেন তিনি। টুর্নামেন্টে একটাও সেট ড্র না করে চ্যাম্পিয়ন হলেন ফেডেরার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.