Advertisement
২৪ জুন ২০২৪
Wimbledon 2023

আশা জাগিয়েও পারলেন না, সেমিফাইনালে হেরে উইম্বলডন থেকে বিদায় ৪৩ বছরের বোপান্নার

নিজের প্রথম উইম্বলডন ফাইনালে উঠতে পারলেন না রোহন বোপান্না। সেমিফাইনালে শীর্ষ বাছাই নেদারল্যান্ডসের ওয়েসলি কুলহফ ও ব্রিটেনের নীল স্কুপস্কি জুটির কাছে স্ট্রেট সেটে হারলেন বোপান্নারা।

Rohan Bopanna

রোহন বোপান্না। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ২১:৪৯
Share: Save:

তাঁর কাঁধেই আশা বেঁচে ছিল ভারতের। যে ভাবে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছিলেন তাতে দেখে মনে হচ্ছিল উইম্বলডনের ফাইনালে উঠতে পারেন রোহন বোপান্না। অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনের সঙ্গে জুটি বেঁধে নিজের প্রথম উইম্বলডন ফাইনালে ওঠার স্বপ্ন দেখছিলেন তিনি। কিন্তু হল না। সেমিফাইনালে শীর্ষ বাছাই নেদারল্যান্ডসের ওয়েসলি কুলহফ ও ব্রিটেনের নীল স্কুপস্কি জুটির কাছে স্ট্রেট সেটে হারলেন তাঁরা। ৫-৭, ৪-৬ গেমে হেরে উইম্বলডন থেকে ছিটকে গেলেন ৪৩ বছরের বোপান্না।

শুরুটা ভাল করেছিলেন বোপান্নারা। নিজেদের সার্ভিস ধরে রাখছিলেন তাঁরা। চেষ্টা করছিলেন প্রতিপক্ষের সার্ভিস ভাঙার। কিন্তু কুলহফ-স্কুপস্কি জুটিও নিজেদের সার্ভিস ধরে রাখছিলেন। ফলে টান টান খেলা এগোচ্ছিল। দেখে মনে হচ্ছিল টাইব্রেকারে সেটের ফয়সালা হবে। কিন্তু একাদশ গেমে বোপান্নাদের সার্ভিস ভেঙে এগিয়ে গেলেন শীর্ষ বাছাই জুটি। পরের গেমে নিজেদের সার্ভিস ধরে রেখে সেট জিতে গেলেন তাঁরা।

দ্বিতীয় সেটেও একই ছবি। শুরুটা ভাল করলেও মাঝপথে খেই হারিয়ে ফেললেন বোপান্নারা। তাঁদের ভুলের ফায়দা তুললেন কুলহফ-স্কুপস্কি জুটি। ব্রেক পয়েন্টেই খেলার ফয়সালা হল। দু’টি ব্রেকপয়েন্ট পেয়ে দু’টি কাজে লাগালেন শীর্ষ বাছাই জুটি। অন্য দিকে বোপান্নারাও এক বার সুযোগ পেয়েছিলেন। কিন্তু প্রতিপক্ষের সার্ভিস ভাঙতে পারেননি তাঁরা। নইলে খেলার ফল অন্য রকম হত।

দ্বিতীয় সেটে শেষ পর্যন্ত ৬-৪ জিতে যান কুলহফ ও স্কুপস্কি। পৌঁছে যান উইম্বলডনের ফাইনালে। ছিটকে যান ষষ্ট বাছাই বোপান্নারা। ফাইনালে শীর্ষ বাছাই জুটির সামনে পঞ্চদশ বাছাই স্পেনের মার্সেল গ্রানোলার্স ও আর্জেন্টিনার হোরাসিয়ো জেবালোস জুটি। সেমিফাইনালে ৬-৪, ৬-৩ গেমে তাঁরা হারিয়েছেন দশম বাছাই জার্মানির টিম পুইজ় ও কেভিন ক্রাওয়েইজ় জুটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wimbledon 2023 Rohan Bopanna Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE