Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে পাঁচে রোহিত

সংবাদ সংস্থা
মুম্বই ১৮ ডিসেম্বর ২০১৭ ১৫:৫৫
রোহিত শর্মা। ছবি: এএফপি।

রোহিত শর্মা। ছবি: এএফপি।

ব্যাট হাতে ডবল সেঞ্চুরি। অধিনায়কের দায়িত্ব কাঁধে নিয়েই সিরিজ জয়। আর তার পরের দিনই আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে পাঁ নম্বরে উঠে আসা। রবিবারই সিরিজ ২-১এ জিতে নিয়েছে বিরাট কোহালিহীন ভারতীয় দল। রোহিত দু’ধাপ উঠে পাঁচে জায়গা করে নিলেন। এই প্রথম তিনি ৮০০ পয়েন্টের গণ্ডি পেড়লেন। মোহালিতে ডবল সেঞ্চুরির পর ৮২৫ পয়েন্টে উঠেছিলেন তিনি। কিন্তু বিশাখাপত্তনমে রান করতে পারেননি। যে কারণে পয়েন্ট কিছুটা কমে গেলেও রয়েছেন ৮১৬ পয়েন্টে।

ওডিআই ব্যাটিংয়ের শীর্ষেই রয়ে গেলেন বিরাট কোহালি। দ্বিতীয় স্থানে এবি ডে ভিলিয়ার্স। তিনে ডেভিড ওয়ার্নার ও চারে বাবর আজম। রোহিতের পাশাপাশি র‌্যাঙ্কিংয়ে উঠলেন তাঁরই ওপেনিং পার্টনার শিখর ধবন। একধাপ উঠে তিনি জায়গা করে নিলেন ১৪ নম্বরে। টুর্নামেন্টের সেরাও হয়েছেন তিনি। শেষ ওডিআইতে সেঞ্চুরিও এসেছে তাঁর ব্যাট থেকে।

বোলারদের মধ্যে ২৩ ধাপ উঠে ২৮ নম্বরে জায়গা করে নিলেন যুজবেন্দ্র চাহাল। এই সিরিজে ছ’উইকেট নিলেন তিনি। কুলদীপ যাদব ১৬ ধাপ উঠে কেরিয়ারের সর্বোচ্চ র‌্যাঙ্কিং ৫৬তে পৌঁছলেন কুলদীপ। হার্দিক পাণ্ড্য ১০ ধাপ উঠে জায়গা করে নিলেন ৪৫ নম্বরে। ওডিআই বোলিংয়ের সেরা পাঁচে রয়েছেন ভারতের একজনই। শীর্ষে পাকিস্তানের হাসান আলি। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। তিনে রয়েছেন ভারতের জসপ্রীত বুমরাহ। চারে জোস হ্যাজেলউড ও পাঁচে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। সেরা পাঁচে জায়গা হয়নি কোনো শ্রীলঙ্কা ক্রিকেটারেরই।

Advertisement

আরও পড়ুন

Advertisement