Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mumbai Indians: হোটেলেই প্রস্তুতি শুরু রোহিতের

শনিবার রোহিত, যশপ্রীত বুমরা এবং সূর্যকুমার যাদব এবং তাঁদের পরিবারকে চার্টার্ড বিমানে ম্যাঞ্চেস্টার থেকে আবুধাবিতে উড়িয়ে আনে মুম্বই ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন
১৫ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪০
প্রত্যয়ী: কোয়রান্টিনে গা ঘামাচ্ছেন রোহিত।

প্রত্যয়ী: কোয়রান্টিনে গা ঘামাচ্ছেন রোহিত।
ছবি: টুইটার।

মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা আবুধাবিতে ছ’দিন নিভৃতবাসে থাকলেও আইপিএলের বাকি অংশের জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত রাখার কোনও সুযোগ নষ্ট করতে চান না। মুম্বই ইন্ডিয়ান্সের টুইটারে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, কী ভাবে শারীরচর্চায় অধিনায়ক নিজেকে মগ্ন রেখেছেন।

গত শনিবার রোহিত, যশপ্রীত বুমরা এবং সূর্যকুমার যাদব এবং তাঁদের পরিবারকে চার্টার্ড বিমানে ম্যাঞ্চেস্টার থেকে আবুধাবিতে উড়িয়ে আনে মুম্বই ইন্ডিয়ান্স। তাই এখন তাঁদের ছ’দিন নিভৃতবাসে থাকতে হবে। এর পরে বাকি দলের সঙ্গে যোগ দেবেন তাঁরা। রোহিত, বুমরা এবং সূর্যের ম্যাঞ্চেস্টার থেকে রওনা হওয়ার আগে এবং আবুধাবিতে পৌঁছনোর পরে করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ১৯ সেপ্টেম্বর দুবাইয়ে আইপিএলের বাকি অংশ শুরু হচ্ছে। প্রথম ম্যাচেই মুখোমুখি চেন্নাই সুপার কিংস বনাম রোহিতদের মুম্বই ইন্ডিয়ান্স।

এ দিকে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর মনে করেন আইপিএলের বাকি অংশে মানিয়ে নিতে বড় পরীক্ষার মুখে পড়বেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহালি এবং এবি ডিভিলিয়ার্স। ২০২১ আইপিএল পিছিয়ে যাওয়ার পরে কোহালি শুধু টেস্ট ক্রিকেটেই খেলেছেন। পাশাপাশি ৩০ এপ্রিল আরসিবি বনাম পঞ্জাব কিংসের ম্যাচের পরে আর মাঠে দেখাই যায়নি ডিভিলিয়ার্সকে। তাই এই দুই ব্যাটসম্যানেরই টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুত মানিয়ে নেওয়া সহজ হবে না বলে মনে করেন গম্ভীর। বলেছেন, ‘‘বিরাটের জন্য চ্যালেঞ্জ এবং এবি ডিভিলিয়ার্সের জন্য আরও বড় চ্যালেঞ্জ। কারণ ডিভিলিয়ার্স তো কোনও ক্রিকেট খেলেইনি এর মধ্যে।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘বিরাটকে খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে হবে। কারণ হাতে বেশি সময় থাকবে না। পাঁচ টেস্টের সিরিজ় থেকে টি-টোয়েন্টি ফর্ম্যাটে খেলতে নামতে হবে ওকে। এবির ক্ষেত্রেও সেটা কঠিন। আর প্লে-অফে আরসিবিকে উঠতে গেলে তারপর ট্রফি জিততে হলে বিরাট, এবিদের রানে থাকাটা খুব জরুরি।”

Advertisement

২০ সেপ্টেম্বর আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএলের বাকি অংশে অভিযান শুরু করবে আরসিবি। এই ম্যাচে আবার বিরাটরা নীল জার্সি পরে নামবেন। ভারতে করোনার বিরুদ্ধে যে স্বাস্থ্যকর্মীরা লড়াই করছেন, তাঁদের সম্মান জানাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একটি ভিডিয়ো বার্তায় বিরাট বলেছেন, ‘‘আমরা সম্মানিত এই নীল জার্সি পরে খেলার সুযোগ পেয়ে। করোনার বিরুদ্ধে যাঁরা সামনে থেকে লড়াই করেছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতেই এই জার্সি।’’

এক দিকে রোহিত, বিরাটরা যখন আইপিএলের জন্য তৈরি হচ্ছেন, তখন ইংল্যান্ডের ক্রিস ওকসদের মাথায় টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ় সিরিজ়। দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটার ওকস আইপিএলের বাকি অংশ থেকে সরে দাঁড়িয়েছেন, সঙ্গে তাঁর জাতীয় দলের দুই সতীর্থ জনি বেয়ারস্টো (সানরাইজ়ার্স হায়দরাবাদ) এবং দাভিদ মালান (পঞ্জাব কিংস)। ওকসের মতে পরপর তিনটে প্রতিযোগিতা খেলা খুব কঠিন। ‘‘কয়েক মাস আগেই জানতাম না বিশ্বকাপের দলে আমায় রাখা হবে। আইপিএল পিছিয়ে আমাদের গ্রীষ্মের শেষের দিকে আয়োজন করা হল,’’ ইংল্যান্ডের সংবাদমাধ্যমে বলেছেন ওকস। তিনি আরও যোগ করেছেন, ‘‘সামনে বিশ্বকাপ এবং অ্যাশেজ়ও আছে। ফলে খুব কম সময়ে তিনটে প্রতিযোগিতা খেলতে হত। আইপিএলের বাকি অংশে খেলতে পারলে ভাল লাগত।’’ তবে ইংল্যান্ডের আরও অনেকেই কিন্তু আইপিএলে খেলতে আসছেন।

ফুরফুরে: সস্ত্রীক বুমরা। আপাতত হোটেলেই বন্দি। মঙ্গলবার।

ফুরফুরে: সস্ত্রীক বুমরা। আপাতত হোটেলেই বন্দি। মঙ্গলবার।
ছবি টুইটার।


আরও পড়ুন

Advertisement