Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
Romelu Lukaku

English Premiere League: ড্র পোগবাদের, চেলসিতে ফিরেই দুরন্ত লুকাকু

লিডসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ম্যান ইউ পাঁচ গোল দিয়ে চমকে দেয়।

উচ্ছ্বাস: ম্যাচ জেতার পরে লুকাকু। রবিবার ইপিএলে। রয়টার্স

উচ্ছ্বাস: ম্যাচ জেতার পরে লুকাকু। রবিবার ইপিএলে। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ০৮:২৬
Share: Save:

ইপিএল

সাদাম্পটন ১ ম্যান ইউ ১

উলভস ০ টটেনহ্যাম ১

আর্সেনাল ০ চেলসি ২

লিডসকে হারিয়ে এ বারের ইপিএলে দারুণ শুরু করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কিন্তু সেন্ট মেরিজে রবিবার সাদাম্পটনের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট নষ্ট করল। ফ্রেডের আত্মঘাতী গোলে ৩০ মিনিটে ১-০ করে সাদাম্পটন। গোল শোধ হয় ৫৫ মিনিটে। পল পোগবার অসাধারণ পাস ধরে দূরপাল্লার শটে ১-১ করেন ম্যাসন গ্রিনউড।

ম্যান ইউ না পারলেও টটেনহ্যাম কিন্তু উলভসের মাঠ মালিনো স্টেডিয়ামে পুরো তিন পয়েন্ট তুলল। স্পার্স প্রথম ম্যাচেই ম্যাঞ্চেস্টার সিটিকে ১-০ হারিয়ে চমকে দিয়েছিল। নুনো এস্পিরিতো সান্তোর দল রবিবারও উলভসের বিরুদ্ধে ১-০ ফলেই জিতল। খেলার ৯ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করলেন ডেলে আলি। এতদিন শোনা যাচ্ছিল, হ্যারি কেন এই মরসুমে ম্যান সিটিতে সই করতে পারেন। রবিবার কিন্তু পরিবর্ত ফুটবলার হিসেবে টটেনহ্যামের জার্সিতেই ইংল্যান্ডের অধিনায়ককে খেলতে দেখা গেল।

চেলসির বিরুদ্ধে এমিরেটসে নিজেদের মাঠেও আর্সেনালকে রবিবার কার্যত খুঁজে পাওয়া গেল না। স্কোর লাইন বলছে, চেলসি জিতেছে ২-০। কিন্তু যে ভাবে প্রাধান্য রেখে খেলেছে তারা, তাতে ব্যবধানটা ৫-০ হলেও কিছু বলার থাকত না। চেলসির জার্সিতে দ্বিতীয় দফায় এ দিনই প্রথম নামলেন রোমেলু লুকাকু। এবং আবির্ভাবকে স্মরণীয় করলেন ১৫ মিনিটে অসাধারণ একটি গোল করে। বিপক্ষের বক্সে বেলজিয়ামের এই তারকাকে ৯০ মিনিটই ভয়ঙ্কর দেখিয়েছ। এ দিন হ্যাটট্রিকও করতে পারতেন লুকাকু। একটি ক্ষেত্রে তাঁর হেড অবিশ্বাস্য ভাবে বাঁচিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক বার্নড লেনো। তবে অসাধারণ সম্মিলিত একটা প্রয়াসের সৌজন্যে সেরা গোলটা করেছেন ৩৫ মিনিটে রিস জেমস। এখন দেখার আগামী শনিবার লিভারপুলের বিরুদ্ধেও চেলসি এই ছন্দটা ধরে রাখতে পারে কি না।

লিডসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ম্যান ইউ পাঁচ গোল দিয়ে চমকে দেয়। অথচ রবিবার তারা একটার বেশি গোল করতে পারেনি। এমনকি বরুসিয়া ডর্টমুন্ড থেকে নেওয়া জাডন স্যাঞ্চোকে খেলিয়েও নয়। বরং দ্বিতীয়ার্ধের অনেকটা সময় জুড়ে প্রাধান্য রেখে খেলেছে সাদাম্পটন। অন্তত দু’টি ক্ষেত্রে অ্যাডাম আর্মস্ট্রং প্রায় গোল করে দিচ্ছিলেন। একবার কোনও রকমে তাঁর শট বাঁ দিকে ঝাঁপিয়ে বাঁচান দাভিদ দা হিয়া।

ড্র বার্সেলোনার: লা লিগায় দ্বিতীয় ম্যাচেই আটকে গেল লিয়োনেল মেসিহীন বার্সেলোনা। বাইরের মাঠে ১-১ ড্র করল অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে।

ড্র জুভেন্টাসের: উদিনেসের ঘরের মাঠে দু’গোলে এগিয়েও ২-২ ড্র করল জুভেন্টাস। পরিবর্ত হিসেবে নেমে হলুদ কার্ড দেখেন রোনাল্ডো।

জিতল বায়ার্ন: এফসি কোলোনের বিরুদ্ধে ৩-২ জিতল বায়ার্ন মিউনিখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.