×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

রোনাল্ডোর জোড়া গোলে জয় জুভেন্টাসের, অ্যাটলেটিকোর কাছে হার মেসিদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ নভেম্বর ২০২০ ১৪:৩৬
গোলের পর রোনাল্ডো। হারের পর মেসি। ছবি: এএফপি

গোলের পর রোনাল্ডো। হারের পর মেসি। ছবি: এএফপি

ইটালির মাঠে যখন সোনা ফলাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, তখন স্পেনে ফের হারতে হল লিয়োনেল মেসিদের। কাগলিয়ারির বিরুদ্ধে জোড়া গোল পেলেন রোনাল্ডো। সে দিনই বার্সেলোনাকে হারতে হল অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে।

সময়টা একদমই ভাল যাচ্ছে না মেসির বার্সেলোনার। লা লিগাতে ৮ ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে তারা রয়েছে ১০ নম্বরে। অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ১ গোলে হার মেসিদের আরও চিন্তা বাড়াল। শুধু হারই নয়, এই ম্যাচে চোটের জন্য ৪ থেকে ৬ মাসের জন্য ছিটকে গেলেন অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্ড পিকে। ম্যাচে চোট পেলেন সের্জি রোবের্তোও। তাঁর চোট কতটা গুরুতর, তা এখনও জানানো হয়নি বার্সেলোনার তরফে। তবে এই ম্যাচে হারের জন্য একক ভাবে দায় বার্সেলোনা গোলরক্ষক আন্দ্রে টার স্টেগান। তাঁর জার্মান সতীর্থ ম্যানুয়েল ন্যয়েরের ঢঙে গোল ছেড়ে প্রায় মাঝমাঠের কাছে উঠে এসেছিলেন রক্ষণ সামলাতে। সেই সুযোগ নিয়ে গোল করে গেলেন অ্যাটলেটিকোর কারাসকো।

মেসির দিন খারাপ গেলেও, রোনাল্ডো রয়েছেন স্বমহিমায়। সেরি আ-তে জুভেন্টাসের খেলা ছিল কাগিলারির বিরুদ্ধে। সেই ম্যাচে জোড়া গোল করেন পর্তুগাল তারকা। ৮ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে লিগ টেবিলে জুভেন্টাস রয়েছে ২ নম্বরে। ইটালির লিগে ৬০ গোল হয়ে গেল রোনাল্ডোর। ২০১৮ সালে জুভান্টাসে সই করার পর থেকে তিনি ছাড়া এত গোল কেউ করেননি।

Advertisement
Advertisement