Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩

স্পেশ্যাল ওয়ানের উপরে ভরসা রাখতে চান রুনি

ড্রয়ের পর ড্র করে চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করার লড়াইয়ে এখন রীতিমতো হিমশিম খাচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৩৫
Share: Save:

ড্রয়ের পর ড্র করে চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করার লড়াইয়ে এখন রীতিমতো হিমশিম খাচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Advertisement

শীর্ষে থাকা চেলসির থেকে চোদ্দো পয়েন্ট নীচে বসে থাকা ইউনাইটেডের কাছে এখন প্রিমিয়ার লিগ জয়ের স্বপ্ন অলীক।

কিন্তু তাতেও তিনি মনে করছেন, জোসে মোরিনহোর হাত ধরেই আবার ফিরবে সোনার সময়। ‘দ্য স্পেশ্যাল ওয়ান’-এর সৌজন্যে আবার ম্লান হওয়া সাম্রাজ্য ফিরবে নিজেদের সঠিক জায়গায়। তিনি— ওয়েন রুনি।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা দাঁড়ালেন কোচের পাশে। ‘‘মোরিনহো খুব বড়মাপের কোচ। প্রতিটা ক্লাবে ওর রেকর্ডই সেটা বলছে,’’ বলছেন রুনি। মোরিনহোর কোচিংয়ের এক্স ফ্যাক্টর হচ্ছে ম্যান ম্যানেজমেন্ট। অর্থাৎ প্রতিটা ফুটবলারকেই আগেভাগে বলে রাখা তাঁদের কী করতে হবে। কারোর প্রথম দলে জায়গা না হলেও সেটা বুঝিয়ে বলেন। রুনি বলছেন, ‘‘প্লেয়ারদের থেকে কী রকম পারফরম্যান্স আশা করছেন সেটা বুঝিয়ে দেন। প্লেয়ারদেরও সুবিধা হয় তাতে। ওঁর কথা অনুযায়ী কাজ করলে কোনও অসুবিধা হয় না।’’

Advertisement

বিশ্বফুটবলে বরাবরই মোরিনহো পরিচিত এমন একজন কোচ হিসেবে যাঁর নীতি হচ্ছে, জিততেই হবে। ‘‘সবাই জানে মোরিনহো জিততে ভালবাসে। সেটাই দলের মধ্যে ছড়িয়ে দিচ্ছে,’’ বলছেন রুনি। প্রিমিয়ার লিগ এখন দূর অস্ত। কিন্তু বাকি প্রতিযোগিতায় এখনও ভাল ভাবে লড়াই করছে ইউনাইটেড। লিগ কাপ ফাইনালে উঠেছে। এফএ কাপের পঞ্চম রাউন্ড। ইউরোপা লিগের নকআউট। ‘‘চেলসির থেকে আমরা এখন চোদ্দো পয়েন্ট নীচে। তাই প্রিমিয়ার লিগ জেতার হয়তো আর সুযোগ নেই। কিন্তু বাকি প্রতিযোগিতাগুলোয় ভাল কিছু করার সুযোগ আছে। সঙ্গে প্রথম চারে শেষ করার লড়াইতেও আছে দল,’’ বলছেন ইউনাইটেড কিংবদন্তি।

মোরিনহোর শুরুটা ধারাবাহিক না হলেও ক্লাব খুশি পর্তুগিজ কোচের কাজে। এতটাই খুশি যে এখনই নতুন চুক্তি দিতে চলেছে তাঁকে। ইউনাইটেড কোচ হওয়ার সময় তিন বছরের চুক্তি সই করেছিলেন মোরিনহো। এ বার আরও এক বছরের নতুন চুক্তি দিতে চলেছে ক্লাব।

মরসুম শেষে আবার আঁতোয়া গ্রিজম্যানকে সই করাতে চান মোরিনহো। কিন্তু আটলেটিকো মাদ্রিদ প্রেসিডেন্ট এনরিকে সেরেজো এখন থেকেই বলে দিলেন, কোনও মতেই ছাড়া হবে না দলের সেরা ফুটবলারকে। ‘‘গ্রিজম্যান খুব খুশি আছে আটলেটিকোয়। ওর কোনও সমস্যা নেই। ওর সঙ্গে আমাদের অনেক দিনের চুক্তি আছে,’’ বলছেন সেরেজো। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ইউনাইটেডের পরের ম্যাচ ওয়াটফোর্ডের বিরুদ্ধে। ম্যাচের আগে আবার চোট থেকে ফিরতে চলেছেন দলের গুরুত্বপূর্ণ ফুটবলাররা। যে কারণে মোরিনহোকে এক রকম সতর্কবার্তা পাঠালেন মাজারি। ‘‘আমরা দেখিয়েছি দল পুরো ফিট থাকলে ঠিক কতটা ভাল খেলতে পারি। দুর্ভাগ্যজনক ভাবে মরসুমে চোটের সমস্যায় ভুগেছে দল,’’ বলছেন মাজারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.