Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘তোমার অবদান অসীম’, টুইটারে জয়-ধোনি সচিন-সৌরভ-কোহালিদের

সোশ্যাল মিডিয়ায় ধোনিকে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তনরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ অগস্ট ২০২০ ২২:১২
Save
Something isn't right! Please refresh.
ধোনির সঙ্গে সচিন। ছবি টুইটার থেকে নেওয়া।

ধোনির সঙ্গে সচিন। ছবি টুইটার থেকে নেওয়া।

Popup Close

দুরন্ত কেরিয়ারের জন্য অভিনন্দিত হলেন মহেন্দ্র সিংহ ধোনি। অবসরের সিদ্ধান্ত প্রচারিত হওয়ার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তনরা।

কিংবদন্তি সুনীল গাওস্কর বলেছেন, “আমার মনে হয় মার্চ-এপ্রিলে আইপিএল হলে তাতে কেমন করে এটা দেখতে চেয়েছিল ধোনি। এমনকী, এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ অক্টোবর-নভেম্বরে হচ্ছে কি না তা দেখার জন্য অপেক্ষা করেছিল ও। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় ও উপলব্ধি করেছে যে আর অপেক্ষা করে লাভ নেই। তার জন্যই অবসরের সিদ্ধান্ত জানাল। যদি টি-২০ বিশ্বকাপ অক্টোবর-নভেম্বরে হত, তা হলে আইপিএলে ভাল খেলে একটা চেষ্টা করত। ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়ে মাথা উঁচু করে বিদায় নেওয়ার কথা ভাবত তখন।”

সচিন তেন্ডুলকর লিখলেন, “ভারতীয় ক্রিকেটে তোমার অবদান অসীম। ২০১১ বিশ্বকাপ একসঙ্গে জিতেছিলাম। যা আমার জীবনের সেরা মুহূর্ত। দ্বিতীয় ইনিংসের জন্য তোমাকে ও তোমার পরিবারকে শুভেচ্ছা জানাচ্ছি।” বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ইনস্টাগ্রামে লিখেছেন, “একটা যুগ শেষ হল। কী অসাধারণ ক্রিকেটার। ওর নেতৃত্ব গুণের তুলনা মেলা ভার। বিশেষ করে তা ওভারের ক্রিকেটে। কেরিয়ারের গোড়ার দিকে একদিনের ক্রিকেটে ওর ব্যাটিং গোটা বিশ্বের নজর কেড়েছিল। তবে সমস্ত ভাল জিনিসই শেষ হয়। ও উইকেটকিপারদের জন্য একটা মান বেঁধে দিল। কোনও আফশোস থাকার কথা নয় ওর। একটা অসাধারণ কেরিয়ার। ওর প্রতি শুভেচ্ছা রইল।” বিরাট কোহালি লিখেছেন, “প্রত্যেক ক্রিকেটারকেই একদিন সফর শেষ করতে হয়। কিন্তু ধোনির মতো এত ঘনিষ্ঠ কেউ যখন অবসরের সিদ্ধান্ত নেয়, তখন আবেগ গ্রাস করে। দেশের জন্য তেমার অবদান প্রত্যেকের হৃদয়ে থেকে যাবে। আমার মনে থাকবে পারস্পরিক ঊষ্ণতার কথা। যা তোমার থেকে বরাবর পেয়ে এসেছি। বিশ্ব দেখেছে তোমার কীর্তিকে। আমি দেখেছি তোমাকে।”

Advertisement



Every cricketer has to end his journey one day, but still when someone you've gotten to know so closely announces that decision, you feel the emotion much more. What you've done for the country will always remain in everyone's heart, but the mutual respect and warmth I've received from you will always stay in mine. The world has seen achievements, I've seen the person. Thanks for everything skip. I tip my hat to you 👏🇮🇳 @mahi7781

A post shared by Virat Kohli (@virat.kohli) on

নিজেও অবসরের সিদ্ধান্ত নেওয়া সুরেশ রায়না পড়েন ধোনির সেরা বন্ধুদের তালিকায়। তিনি টুইট করেছেন, “মাহি, তোমার সঙ্গে খেলার মুহূর্তগুলো দুর্দান্ত ছিল। গর্বিত মনে আমি তোমার সফরেরই সঙ্গী হচ্ছি। থ্যাঙ্ক ইউ ইন্ডিয়া, জয় হিন্দ!” প্রাক্তন জাতীয় স্পিনার প্রজ্ঞান ওঝা টুইট করেছেন, “ভারতীয় ক্রিকেটে ধোনির অভাব কখনও পূর্ণ হওয়ার নয়।”

২০১১ বিশ্বকাপ ফাইনালে ধোনির সঙ্গে ১০৯ রানের ম্যাচ-জেতানো জুটি গড়া গৌতম গম্ভীর টুইট করেছেন, “ভারত এ দল থেকে ভারতীয় দল পর্যন্ত আমাদের সফরে প্রচুর প্রশ্নচিহ্ন, কমা, বিস্ময় চিহ্ন জুড়ে ছিল। তুমি যখন তোমার অধ্যায়ে দাঁড়ি টানার সিদ্ধান্ত নিয়েছো, তখন অভিজ্ঞতা থেকে বলতে পারি যে এই পর্যায়ও একই রকম রোমাঞ্চের। আর এখানে ডিআরএস নেওয়ার ক্ষেত্রে কোনও সীমাবদ্ধতাও নেই। ওয়েল প্লেড ধোনি।”


জশপ্রীত বুমরা টুইট করেছেন, “মাঠে ও তার বাইরে সর্বত্রই তুমি বন্ধু ও গাইড থেকেছো। তোমাকে দেখেই কত মূল্যবান শিক্ষা পেয়েছি। তোমার পেশাদার জীবনের অংশ হতে পেরে খুশি। এমন ঝলমলে কেরিয়ারের জন্য অভিনন্দন। মাহি ভাই, স্মৃতিগুলোর জন্য ধন্যবাদ।”জাতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ড্য টুইট করেছেন, “ধোনি একজনই। বন্ধু ও বড় ভাই হিসেবে আমার কেরিয়ারের সবচেয়ে বড় অনুপ্রেরণাকে ধন্যবাদ। নীল জার্সিতে তোমার সঙ্গে খেলা মিস করব। তবে তুমি যে আমাকে গাইড করে চলবে, তা নিয়ে আমি নিশ্চিত।” জাতীয় দল ও চেন্নাই সুপার কিংসের একদা সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন টুইট করেছেন, “বরাবরের মতোই নিজস্ব স্টাইলে অবসর নিল ধোনি ভাই। দেশের জন্য সর্বস্ব দিয়েছো তুমি। চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১১ বিশ্বকাপ আর চেন্নাইয়ের হয়ে আইপিএল জেতার মুহূর্তগুলো স্মৃতিতে চিরকাল উজ্জ্বল থাকবে। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা রইল।”



(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement