×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

পিতৃদিবসে স্মৃতিচারণ সচিনের, ভিডিয়োর সাহায্যে বিশেষ জায়গায় ঘুরিয়ে আনলেন অনুরাগীদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ জুন ২০২১ ১৮:৩৩
সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর।
ফাইল ছবি

রবিবার পিতৃদিবস। বাকিদের মতো সচিন তেন্ডুলকরও স্মৃতিচারণ করলেন, তবে একটু অন্য ভাবে। ভিডিয়ো পোস্ট করে অনুরাগীদের ঘুরিয়ে আনলেন একটি ‘বিশেষ’ জায়গায়, যা আগে কেউ কখনও দেখেনি।

নেটমাধ্যমে ভিডিয়ো পোস্ট করে সচিন লিখেছেন, ‘আমাদের জীবনে কিছু জিনিস রয়েছে যেগুলি টাইম মেশিনের মতো কাজ করে। কোনও গান, গন্ধ, শব্দ বা স্বাদ। আমার কাছেও বাবার ছোটবেলার এমন একটি জিনিস রয়েছে যা আমাকে অতীতে ফিরিয়ে নিয়ে যায়। পিতৃদিবসে আমি আপনাদের একটি বিশেষ জায়গায় নিয়ে যাব।”

ভিডিয়োয় দেখা গিয়েছে, সচিন নিজের ব্যালকনিতে রয়েছেন, যেখানে ঝুলছে একটি দোলনা। সচিন বলেছেন, ‘আজ আপনাদের একটা বিশেষ জিনিস দেখাব যা আমার কাছে অমূল্য। এটাকে একটা দোলনার আসন মনে হচ্ছে ঠিকই, কিন্তু এখানেই আমার বাবা বেড়ে উঠেছেন। আপনারা বুঝতেই পারছেন এটা কতটা পুরনো। আমার মা একবার বলেছিলেন, যদি এটাকে দোলনা বানাতে পারো তাহলে এটা ব্যবহার করতে পারবে। তাই এই জিনিসটার গুরুত্ব আমার কাছে অপরিসীম। এখানে বসলেই মনে, মাথায় অনেক পুরনো স্মৃতি ভিড় করে আসে’।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে সচিনকে একটি ব্যাট উপহার দিচ্ছেন তাঁর বাবা রমেশ তেন্ডুলকর। সচিন বলেছেন, ‘এখানে বসার অনুভূতি ভাষায় বর্ণনা করা যাবে না’।

Advertisement