Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

দেশের প্রতিভা তুলে আনতে রাহুল ইনজামামদের দ্রাবিড়কে দেখে শেখার পরামর্শ দিলেন আফ্রিদি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ জানুয়ারি ২০২১ ২০:৩৪
রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেটের উন্নতিতে দারুণ কাজ করেছেন বলে মত আফ্রিদির

রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেটের উন্নতিতে দারুণ কাজ করেছেন বলে মত আফ্রিদির

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ও অন্যতম সেরা অল রাউন্ডার শাহিদ আফ্রিদি দেশের যুব ক্রিকেটারদের তুলে আনতে ভারতের উদাহরণ টেনে এনেছেন। তাঁর মতে, পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের উচিত, রাহুল দ্রাবিড়কে দেখে শেখা।

এনসিএ ও অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কোচ থাকাকালীন রাহুল দ্রাবিড়ের দারুণ ভূমিকার কথা তুলে ধরে তিনি জানান, ‘‘আমাদের দেশে অনেক প্রতিভা রয়েছে। কিন্তু, তাদের সেভাবে তুলে আনা যাচ্ছে না। সেকারণে আমাদের ভুগতে হচ্ছে। আমাদের দেশের প্রাক্তন ক্রিকেটারদের উচিত, যে তরুণ প্রতিভাবান ক্রিকেটাররা উঠে আসছে, তাদের সঠিক ট্রেনিং দেওয়া। এই তরুণ ক্রিকেটাররা অনেক ভাল কিছু করতে পারে।’’ আফ্রিদি জানান পাকিস্তানে ইনজামাম-উল-হক, ইউনিস খান, মহম্মদ ইউসুফের মতো ক্রিকেটার রয়েছেন। তাঁরা দেশের তরুণ ক্রিকেটারদের জন্য অনেক কিছুই করতে পারেন।

পাকিস্তান ক্রিকেটে বিদ্রোহ নতুন নয়। তাই এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে বিদ্রোহী ক্রিকেটারদের সঙ্গে বসে সমস্যা মেটানোর কথা বলেন আফ্রিদি। তিনি বলেন, ‘‘যখন আমি খেলতাম তখনও বোলারদের সঙ্গে কোচদের সমস্যা লেগেই থাকত। আমার সঙ্গে ওয়াকারের সমস্যার কথা সকলেই জানে। বিদ্রোহী ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসে এই সমস্যার সমাধান করা প্রয়োজন।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement