Advertisement
১৬ এপ্রিল ২০২৪
thailand open

সিন্ধু-শ্রীকান্ত দ্বিতীয় রাউন্ডে, হার সাইনার

পুরুষদের সিঙ্গলসে প্রাক্তন বিশ্বসেরা শ্রীকান্ত দ্বিতীয় রাউন্ডে উঠতে নেন ৩৭ মিনিট।

 ছন্দে: দাপট দেখিয়েই প্রথম রাউন্ডে জিতলেন সিন্ধু। ফাইল চিত্র।

ছন্দে: দাপট দেখিয়েই প্রথম রাউন্ডে জিতলেন সিন্ধু। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ০৪:১৭
Share: Save:

তাইল্যান্ড ওপেনের প্রথম রাউন্ডে স্ট্রেট গেমে জিতলেন পি ভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্ত। দুরন্ত জয় পেলেন সমীর বর্মাও। তিনি হারালেন বিশ্বের ১০ নম্বর লি জি জিয়াকে। তবে ছিটকে গিয়েছেন সাইনা নেহওয়াল।

এশীয় পর্বের প্রথম প্রতিযোগিতায় ডেনমার্কের মিয়া ব্লিশফেল্টের বিরুদ্ধে প্রথম রাউন্ডে হেরে গিয়েছিলেন সিন্ধু। তার এক সপ্তাহ পরে মঙ্গলবার দ্বিতীয় প্রতিযোগিতায় ছন্দে ফিরতে দেখা গেল বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় তারকাকে। বিশ্বের ১২ নম্বর বুসানন ওংবামরুংফানকে তিনি হারান ২১-১৭, ২১-১৩। এই নিয়ে মুখোমুখি লড়াইয়ে ১১-১ এগিয়ে গেলেন সিন্ধু তাইল্যান্ডের প্রতিপক্ষের বিরুদ্ধে। এক বারই তিনি বুসাননের কাছে হারেন। সেটা ২০১৯ হংকং ওপেনে।

‘‘দারুণ হয়েছে ম্যাচটা। আমি খুব খুশি। গত সপ্তাহের প্রতিযোগিতায় আমি প্রথম রাউন্ডে হেরে গিয়েছিলাম। তাই এই জয়টা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ,’’ ম্যাচের পরে বলেন সিন্ধু। তিনি আরও বলেছেন, ‘‘প্রথম গেমে ভালই লড়াই হয়েছে। আমি কোনও ভাবে প্রতিপক্ষকে সহজ জয়ের সুযোগ নিতে দিইনি।’’ দ্বিতীয় রাউন্ডে সিন্ধুর প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার সুং জি হিউন বা সোনিয়া চিয়া। তবে সাইনা ১৭-২১, ৮-২১ হারেন প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন এবং স্থানীয় তারকা রাতচানক ইন্তাননের বিরুদ্ধে।

প্রথম গেমে সিন্ধু দ্রুত ৮-৬ এগিয়ে গিয়েছিলেন। কিন্তু বুসানন এর পরে ঘুরে দাঁড়ান। এগিয়ে যান ১৩-৯ পয়েন্টে। সিন্ধু সেখান থেকে পয়েন্ট নিয়ে যান ১৮-১৬। এর পরে প্রথম গেম দখল করে নেন। দ্বিতীয় গেমে সিন্ধু এক সময় টানা পাঁচটি পয়েন্ট নিয়ে সিন্ধু এগিয়ে যান ১৯-৮। এর পরে আর বিপক্ষকে ম্যাচে ফেরার কোনও সুযোগ তিনি দেননি।

পুরুষদের সিঙ্গলসে প্রাক্তন বিশ্বসেরা শ্রীকান্ত দ্বিতীয় রাউন্ডে উঠতে নেন ৩৭ মিনিট। তিনি ২১-১১, ২১-১১ হারান তাইল্যান্ডের সিত্তিকম তামাসিনকে। দিনের সেরা চমক অবশ্য দিয়েছেন সমীর। বিশ্বের ৩১ নম্বর ভারতীয় তারকা ১৮-২১, ২৭-২৫, ২১-১৯ ফলে হারান অষ্টম বাছাই লি-কে। সমীরের ভাই সৌরভ বর্মা যদিও হেরে গিয়েছেন। তিনি ১৬-২১, ১১-২১ হারেন পঞ্চম বাছাই ইন্দোনেশিয়ার অ্যান্থনি জিনটিং-এর বিরুদ্ধে। প্রথম রাউন্ডে ছিটকে গিয়েছেন পারুপল্লি কাশ্যপও। ডেনমার্কের রাসমুস জিমকের বিরুদ্ধে ০-৩ পিছিয়ে থাকার সময় তিনি চোটের জন্য ম্যাচ ছেড়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

saina nehwal thailand open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE