Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ফের বল বিকৃতির তদন্ত হলে অনেক বড় নাম সামনে আসবে, মনে করছেন গিলক্রিস্ট, ক্লার্ক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ মে ২০২১ ১৪:৫৩
অ্যাডাম গিলক্রিস্ট এবং মাইকেল ক্লার্ক।

অ্যাডাম গিলক্রিস্ট এবং মাইকেল ক্লার্ক।

বল বিকৃতি কাণ্ড নিয়ে ক্যামেরন ব্যানক্রফ্টের একটা সাক্ষাৎকার শোরগোল ফেলেছে ক্রিকেটবিশ্বে। অস্বস্তিতে ক্রিকেট অস্ট্রেলিয়াও। তবে এ রকম পরিস্থিতি তৈরি হওয়ার জন্য বোর্ডকেই দায়ী করছেন অ্যাডাম গিলক্রিস্ট। তাঁর মতে, এই ঘটনার আরও ভাল করে তদন্ত হওয়া উচিত ছিল।

নিজের ইউটিউব চ্যানেলে তৎকালীন বোলিং কোচ ডেভিড সাকেরের সুরে সুর মিলিয়েই তিনি বলেছেন যে এই ঘটনা তাঁদের ক্রিকেট ইতিহাসে চিরকাল থেকে যাবে। পাশাপাশি এটাও বলেছেন, “যারা জড়িত ছিল তাদের পরিচয় ঠিক ধরা পড়বে। অনেকেই এই ঘটনাকে এতদিন ঢাকাচাপা দিয়ে রেখেছিল। এখন সঠিক সময় দেখে তারা সব বলতে শুরু করেছে। ক্রিকেট অস্ট্রেলিয়াই এর জন্য দায়ী। তখন এটাকে একটা বিচ্ছিন্ন ঘটনা হিসেবে ধরে তিনজনকে শাস্তি দেওয়া হল। বাকিরা নাকি জানত না। আবার এটাও হতে পারে, ব্যানক্রফ্ট নিজের ইচ্ছায় শিরিষ কাগজ ঘষেছে বলে, বাকিদের জানায়নি। তবে বোর্ডের উচিত ছিল আরও ভাল করে তদন্ত করা।”

এদিকে, প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক মাইকেল ক্লার্ক পুরোপুরি পাশে দাঁড়িয়েছেন ব্যানক্রফ্টের। তাঁর মতে, বোলাররা বল বিকৃতির কথা জানতেন না এটা হতেই পারে না। বলেছেন, “একটা পেন দিয়ে আমার ব্যাটে যেখানে খুশি আঁচড় কাটুন, সেটা আমি বুঝতে পারব। বোলাররা সেখানে বলটা হাতে নিয়ে বোলিং করেছে। ওরা সেটার বদল সম্পর্কে জানবে না এটা হতে পারে?”

Advertisement

আরও পড়ুন

Advertisement