Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আবির্ভাবেই হিট সুন্দরী জুটি

সানিয়া মির্জা আর মার্টিনা হিঙ্গিস। মেয়েদের পেশাদার টেনিস সার্কিটে এই ইন্দো-সুইস গ্ল্যামারাস জুটি প্রথম টুর্নামেন্টে নেমেই বাজিমাত করল। গোটা

নিজস্ব প্রতিবেদন
২৩ মার্চ ২০১৫ ০২:৫৮
Save
Something isn't right! Please refresh.
ট্রফি হাতে হিঙ্গিস-সানিয়া। ছবি: এএফপি।

ট্রফি হাতে হিঙ্গিস-সানিয়া। ছবি: এএফপি।

Popup Close

সানিয়া মির্জা আর মার্টিনা হিঙ্গিস। মেয়েদের পেশাদার টেনিস সার্কিটে এই ইন্দো-সুইস গ্ল্যামারাস জুটি প্রথম টুর্নামেন্টে নেমেই বাজিমাত করল। গোটা টুর্নামেন্টে একটাও সেট না হেরে চ্যাম্পিয়ন হল ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স টুর্নামেন্টে। এমনকী কোনও সেটে সানিয়াদের জুটি সর্বোচ্চ গেম নষ্ট করেছে মাত্র চারটে। শনিবার ভারতীয় সময় গভীর রাতে আমেরিকান হার্ডকোর্ট ফাইনালে শীর্ষ বাছাই সানিয়া-হিঙ্গিস এক ঘণ্টা দশ মিনিটেই ৬-৩, ৬-৪ হারান দ্বিতীয় বাছাই মাকারোভা-ভেসনিনাকে।

ম্যাচে এস সার্ভ, ডাবল ফল্ট, প্রথম সার্ভিসের শতকরা সাফল্য এসবে প্রতিদ্বন্দ্বীর চেয়ে পিছিয়ে থাকলেও মূলত দ্বিতীয় সার্ভ এবং সার্ভিস রিটার্নের শতকরা সাফল্যে অনেক বেশি এগিয়ে থাকায় সানিয়া-হিঙ্গিস জুটির জিততে তেমন কোনও সমস্যাই হয়নি। দু’জনেরই এ মরসুমের দ্বিতীয় খেতাব এটা। সানিয়া জানুয়ারিতে সিডনিতে মাটেককে নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন। তার আগের সপ্তাহেই ব্রিসবেনে লিসিকিকে নিয়ে খেতাব জিতেছিলেন হিঙ্গিস। কিন্তু তার পরে সানিয়া যেমন শিয়েকে নিয়ে তিনটে টুর্নামেন্টে ব্যর্থ, অনুরূপ দশা হিঙ্গিসেরও পেনেত্তার সঙ্গে খেলে। শেষমেশ ঊনত্রিশের সানিয়া এবং পঁয়ত্রিশের হিঙ্গিস নিজেরাই জুটি বাঁধেন। পাঁচটা সিঙ্গলস গ্র্যান্ডস্ল্যাম জয়ী হিঙ্গিসের এটা ৪২তম ডাবলস খেতাব। গ্র্যান্ড স্ল্যামে তিনটে মিক্সড ডাবলস চ্যাম্পিয়ন সানিয়ার এটা আবার ডাবলসে ২৪তম খেতাব। তৃতীয় মাস্টার্স ট্রফি। ২০১১-তেও সানিয়া এখানে চ্যাম্পিয়ন হয়েছিলেন গত রাতের অন্যতম ফাইনালিস্ট ভেসনিনাকে নিয়ে।

এই মুহূর্তে তিনি অবশ্য হিঙ্গিসকে নিয়ে গ্র্যান্ড স্ল্যামে ডাবলস খেতাবের স্বপ্ন দেখছেন। ওয়াকিবহাল মহলের ধারণা, সে কারণেই উইম্বলডন পর্যন্ত তাঁরা জুটি বাঁধার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন। গত রাতে ট্রফি হাতে সানিয়ার প্রশংসায় হিঙ্গিস বলেন, “আমাদের এ রকমই কিছু আশা ছিল। ও (সানিয়া) বিগ ফোরহ্যান্ড মেরেছে বিশেষ করে ডান কোর্ট থেকে। ফলে আমি পজিশন নিতে পেরে পরের রিটার্নে পয়েন্ট নিজেদের অনুকূলে শেষ করে দিয়েছি অনেক বারই। সানিয়া পয়েন্টগুলো তৈরি করেছে, আমি সেগুলো কুড়িয়েছি। ব্যাপারটা অবশ্যই খুব স্বস্তির।”

Advertisement

তারকা সিনিয়র পার্টনারের কথার প্রতিধ্বনিই শোনা গিয়েছে সানিয়ার গলায়। বলেন, “আমি ভীষণ খুশি এই জুটি বাঁধতে পেরে। আমাদের গেমপ্ল্যানটা দারুণ কাজ দিয়েছে এখানে। আশা করি এমনই চলবে সার্কিট জুড়ে। টুর্নামেন্ট জেতাই আমাদের প্রধান টার্গেট। একটা নতুন এনার্জি পাচ্ছি। মনে হয় যেটা আমাদের ভবিষ্যতে আরও বড় টুর্নামেন্টেও থাকবে। কাগজে-কলমে আমরা হয়তো ভাল টিম। কিন্তু ভাল টিমই সব সময় মাঠে নেমে জেতে না। তার জন্য ভাল খেলতেও হয়। আমাদের জুটি প্রথম টুর্নামেন্টে শুধু জেতেইনি, রীতিমতো আগাগোড়া প্রাধান্য দেখিয়ে জিতেছে। দু’সপ্তাহে মাত্র দু’বার স্কোর বোর্ডে দেখা গিয়েছে আমরা পিছিয়ে ছিলাম!



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement