Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sania Mirza

রজার ফেডেরার কি অন্তঃসত্ত্বা? প্রশ্ন শুনে কী বললেন সানিয়া মির্জা?

আজব একটি প্রশ্ন করা হয়েছিল টেলিভিশন শো’য়ে। তাতে অনেকের মনে হতে পারে রজার ফেডেরার অন্তঃসত্ত্বা। সেই প্রশ্ন কানে গিয়েছে সানিয়া মির্জার। কী বলেছেন ভারতীয় টেনিস তারকা?

সেরিনা, ফেডেরারদের নিয়ে প্রশ্নে হতবাক সানিয়া মির্জা। টুইট করে কী জানালেন তিনি?

সেরিনা, ফেডেরারদের নিয়ে প্রশ্নে হতবাক সানিয়া মির্জা। টুইট করে কী জানালেন তিনি? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৬:৩৮
Share: Save:

সেরিনা উইলিয়ামস, রজার ফেডেরারদের নিয়ে করা আজব প্রশ্নে হাসি চাপতে পারলেন না সানিয়া মির্জা। মুখ খুললেন তিনি। কী বললেন ভারতীয় টেনিস তারকা?

সম্প্রতি আমেরিকার একটি টেলিভিশন শো’য়ে টেনিস সংক্রান্ত একটি প্রশ্ন করা হয়। প্রশ্নটি ছিল, ‘‘এই টেনিস খেলোয়াড়দের মধ্যে কে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন এবং আট সপ্তাহের অন্তঃসত্ত্বা?’’ উত্তরের চারটি বিকল্প দেওয়া ছিল। সেগুলি হল, অ্যান্ডি মারে, সেরিনা উইলিয়ামস, রজার ফেডেরার ও জন ম্যাকেনরো। এই বিকল্প দেখেই অবাক হয়েছেন সবাই। কারণ, সেখানে সেরিনা বাদে বাকি তিন জনই পুরুষ টেনিস তারকা। কী ভাবে এই চারটি বিকল্প দেওয়া হল সেটাই ভেবে পাচ্ছেন না তাঁরা।

এই প্রশ্নটি টুইট করেছেন ইতালির প্রাক্তন টেনিস খেলোয়ার মারিয়ন বার্তোলি। সেটি দেখে নিজের হাসি চাপতে পারেননি সানিয়া। তিনিও প্রশ্নটি টুইট করেছেন। ক্যাপশনে লিখেছেন ‘‘খুব কঠিন প্রশ্ন।’’ তার পরে হাসির ইমোজি দিয়েছেন ভারতীয় তারকা।

চলতি বছর ইউএস ওপেন খেলে অবসর নিয়েছেন সেরিনা। কিন্তু বিদায় সুখের হয়নি তাঁর। প্রতিযোগিতার তৃতীয় রাউন্ডে টমলিয়ানোভিচের কাছে হেরে গিয়েছেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালকিন। প্রতিযোগিতা শুরুর আগেই সেরিনা জানিয়ে দিয়েছিলেন, ইউএস ওপেনের পরেই অবসর নেবেন। নিজের অবসরের সিদ্ধান্ত ঘোষণা করার সময় সেরিনা জানান, টেনিস ও পরিবারের মধ্যে কোনও একটিকে বেছে নিতে হবে। কিছুটা বাধ্য হয়েই অবসর নিচ্ছেন তিনি।

অন্য দিকে ২০২২ সালের ইউএস ওপেন খেলে অবসর নেবেন বলে জানিয়েছিলেন সানিয়াও। কিন্তু শেষ মুহূর্তে চোটের কারণে প্রতিযোগিতা থেকে সরে যান তিনি। তাতেই বদলে গিয়েছে তাঁর অবসরের ভাবনা। ইউএস ওপেনের আগে ইনস্টাগ্রামে ভক্তদের উদ্দেশে সানিয়া লেখেন, ‘‘আমার কাছে একটা খারাপ খবর আছে। দু’সপ্তাহ আগে কানাডাতে খেলতে গিয়ে চোট পেয়েছিলাম। সেটা যে এতটা খারাপ হবে বুঝিনি। স্ক্যান করানো হয়েছে। পেশিতে চোট রয়েছে। বেশ কিছু সপ্তাহ খেলতে পারব না। ইউএস ওপেন থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। এটা খুব ভাল হল। ভুল সময়ে এসে এমন হল। এর ফলে আমার অবসরের পরিকল্পনায় কিছু পরিবর্তন হতে পারে। সবাইকে জানিয়ে দেব।’’

তার মধ্যেই গত কয়েক মাস ধরে ক্রিকেটার স্বামী শোয়েব মালিকের সঙ্গে সানিয়ার বিচ্ছেদের গুঞ্জন শোনা যাচ্ছে। রোজই নতুন নতুন খবর শোনা যাচ্ছে। তাঁরা নাকি আর একসঙ্গে থাকছেন না। বিচ্ছেদের পিছনে শোয়েবের সঙ্গে এক পাক অভিনেত্রীর সম্পর্কের কথাও শোনা যাচ্ছে। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত শোয়েব বা সানিয়া কেউ মুখ খোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sania Mirza Serena Williams Roger Federer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE