Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Sathiyan Gnanasekaran

Sathiyan Gnanasekaran: দুরন্ত সাথিয়ান, হারিয়ে দিলেন বিশ্বের ছয় নম্বরকে

কমনওয়েলথ গেমসের আগে দারুণ ছন্দে জি সাথিয়ান। বিশ্ব টেবিল টেনিস কন্টেনডারের দ্বিতীয় রাউন্ডে হারালেন বিশ্বের ছয় নম্বর জর্জিককে।

জি সাথিয়ান।

জি সাথিয়ান। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৬:৩১
Share: Save:

কমনওয়েলথ গেমসের আগে দুরন্ত ছন্দে টেবিল টেনিস খেলোয়াড় সাথিয়ান জ্ঞানশেখরন। জাগ্রেবে বিশ্ব টেবিল টেনিস কন্টেনডারের দ্বিতীয় রাউন্ডে তিনি হারিয়ে দিলেন বিশ্বের ছয় নম্বর জর্জিক ডার্কোকে। স্লোভেনিয়ার খেলোয়াড় হলেন বিশ্ব ক্রমতালিকায় প্রথম দশে থাকা দ্বিতীয় খেলোয়াড় যিনি সাথিয়ানের কাছে হারলেন।

প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সাথিয়ানের পক্ষে ম্যাচের ফল ৬-১১, ১২-১০, ১১-৯, ১২-১০। প্রথম সেটে হারের পরেও সাথিয়ান দুরন্ত ভাবে ম্যাচে ফিরে এসে জিতে নেন। একই সঙ্গে তিনি পৌঁছে গেলেন প্রতিযোগিতার প্রিকোয়ার্টার ফাইনালে। জর্জিক বর্তমানে ইউরোপীয় চ্যাম্পিয়ন। প্রতিযোগিতার দ্বিতীয় বাছাইয়ের বিরুদ্ধে জয়ের পর টুইট করে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন সাথিয়ান। তিনি লিখেছেন, ‘সব অস্ত্রগুলোর সঠিক ব্যবহার করে একটা বিরাট জয় নিশ্চিত করেছি। বিশ্বের ছয় নম্বর এবং ইউরোপীয় চ্যাম্পিয়ন জর্জিক ডার্কোকে ৩-১ সেটের ব্যবধানে হারাতে পেরেছি।’

এর আগে ২০১৯ সালে এশিয়ান চ্যাম্পিয়নশিপে জাপানের তোমাকাজু হরিমোতোকে হারান সাথিয়ান। সে সময় তোমাকাজু ছিলেন বিশ্ব ক্রমতালিকায় পাঁচ নম্বরে। আসন্ন বার্মিংহাম কমনওয়েলথ গেমসে ভারতের টেবিল টেনিস দলের অন্যতম সদস্য সাথিয়ান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE