Advertisement
০৫ মে ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: ভিসা-বিতর্কে জোকোভিচের পাশে সার্বিয়ার প্রেসিডেন্ট, উঠল অস্ট্রেলিয়ান ওপেন বন্ধের দাবিও

ইউক্রেনের সের্জি স্ট্যাকোভস্কি, আমেরিকার টেনিস স্যান্ডগ্রেনের মতো টেনিস খেলোয়াড়রা অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষের সমালোচনা করেছেন।

অন্য খেলোয়াড়দের সমর্থন পাচ্ছেন জোকোভিচ

অন্য খেলোয়াড়দের সমর্থন পাচ্ছেন জোকোভিচ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৩:৩৫
Share: Save:

দেশের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ অন্য দেশে গিয়ে সমস্যায় পড়েছেন। তাঁর ভিসা বাতিল হয়ে গিয়েছে। এমনকি তাঁকে সে দেশ থেকে ফেরানো হতে পারে। এই অবস্থায় জোকোভিচের পাশে দাঁড়ালেন তাঁর দেশ সার্বিয়ার প্রেসিডেন্ট। তাঁকে নিগ্রহ করা হয়েছে বলে তোপ দাগলেন। অস্ট্রেলিয়া প্রশাসনকে নিশানা করলেন সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুচিচ।

নিজের ইনস্টাগ্রামে ভুচিচ লেখেন, ‘নোভাকের সঙ্গে আমার কথা হয়েছে। ওকে বলেছি যে গোটা সার্বিয়া তোমার পাশে রয়েছে। বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে যাতে হেনস্থার শিকার না হতে হয় সে দিকে আমরা নজর রাখব। আন্তর্জাতিক আ‌ইন মেনে নোভাকের জন্য লড়াই করবে সার্বিয়া।’

এই প্রসঙ্গে অস্ট্রেলিয়া সরকারেরও সমালোচনা করেছেন ভুচিচ। তিনি জানান, বিশেষ মেডিক্যাল প্যানেলের ছাড়পত্র পেয়েছেন জোকোভিচ। তাঁর সঙ্গে সব কাগজ রয়েছে। তাও তাঁকে অনুমতি দেওয়া হচ্ছে না। জোকোভিচ শারীরিক ও মানসিক ভাবে খুব শক্তিশালী। তিনি সহজেই এই সমস্যা থেকে বেরিয়ে আসবেন বলে আশা ভুচিচের।

বিতর্কের মধ্যেই অস্ট্রেলিয়ান ওপেন বন্ধের দাবি উঠেছে। ইউক্রেনের সের্জি স্ট্যাকোভস্কি, আমেরিকার টেনিস স্যান্ডগ্রেনের মতো টেনিস খেলোয়াড়রা অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষের সমালোচনা করেছেন। তাঁদের দাবি, বিশ্বের এক নম্বর টেনিস তারকার সঙ্গে ষে ব্যবহার করা হয়েছে তার পরে প্রতিযোগিতা বন্ধ করে দেওয়া উচিত।

অন্য দিকে ভিসা বাতিল করার সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াই শুরু করেছেন জোকোভিচ। তাঁর ভিসা যাতে অনুমোদন করা হয় ও তাঁকে দেশে ফেরত না পাঠানো হয় তার আবেদন করেছেন জোকোভিচের আইনজীবী। এই মুহূর্তে মেলবোর্নেই নিভৃতবাসে রয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic australian open Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE