Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

শাকিবের জোড়া রেকর্ডে আফগানিস্তানকে উড়িয়ে দিল বাংলাদেশ

সংবাদ সংস্থা
ঢাকা ২২ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৩৫
শাকিবের নতুন নজির। ছবি: এএফপি।

শাকিবের নতুন নজির। ছবি: এএফপি।

শাকিব আল হাসানের মুকুটে যোগ হল আরও একটি পালক। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে শাকিব এখন বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৭১টি ম্যাচ থেকে ১,৫৫৬ রান করে এত দিন শীর্ষে ছিলেন তাঁরই সতীর্থ তামিম ইকবাল।

আফগানিস্তানের বিরুদ্ধে ব্যক্তিগত ৬০ রান করে শাকিব টপকে যান তামিমকে। শাকিবের অপরাজিত ৭০ রানের সুবাদে শনিবার ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ছ’ বল বাকি থাকতে আফগানিস্তানকে চার উইকেটে হারায়।

৭৬টি ম্যাচ থেকে শাকিবের সংগ্রহ এখন ১৫৬৭ রান। ৮টি চার ও একটি ছক্বায় সাজানো ছিল শাকিবের ইনিংস। আফগানদের রান তাড়া করতে নেমে সতীর্থরা এলেন আর গেলেন। সতীর্থরা ব্যর্থ হওয়ায় চাপের মধ্যে দুর্দান্ত ইনিংস খেলেন বাংলাদেশের বিখ্যাত এই অলরাউন্ডার। প্রথমে ব্যাট করে আফগানিস্তান ২০ ওভারে করে সাত উইকেটে ১৩৮ রান। শাকিবের দুরন্ত ব্যাটিংয়ে ম্যাচটা ৪ উইকেটে জিতে নেয় বাংলাদেশ।

Advertisement

আরও পড়ুন: সিরিজ জিততে দলে কি এক পরিবর্তন? দেখে নিন ডি’ ককদের বিরুদ্ধে কোহালিদের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: বাংলাদেশ সিরিজ থেকেও নিজেকে সরিয়ে নিলেন ধোনি!

ব্যাটের পাশাপাশি বল হাতেও এ দিন রেকর্ড গড়েন শাকিব। আফগানিস্তানের ইনিংসের ১৩ তম ওভারে শাকিব ফেরান মহম্মদ নবিকে। আর নবির উইকেট নেওয়ার ফলে আন্তর্জাতিক, ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া টি-টোয়েন্টিতে শাকিব ৩৫০ উইকেট নিলেন। সুনীল নারাইন (৩৩৩টি ম্যাচে ৩৭৬টি উইকেট), লাসিথ মালিঙ্গা (২৮৬টি ম্যাচে ৩৮৫টি উইকেট), ডোয়েন ব্রাভো (৪৫০টি ম্যাচে ৪৯০টি উইকেট) শাকিবের থেকে এগিয়ে। তবে শাকিব এই উইকেট নিয়েছেন ৩০২ ম্যাচে। তাঁর মোট রান ৪৮৫৯।

আরও পড়ুন

Advertisement