দেশের জার্সিতে কবে তিনি মাঠে ফিরবেন? আদৌ কি তাঁকে আর জাতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে? মহেন্দ্র সিংহ ধোনির মাঠে ফেরা নিয়ে জল্পনা চলছেই। ধোনির বিশ্রাম দীর্ঘায়িত হওয়ায় প্রাক্তন ভারত অধিনায়ককে নিয়ে জল্পনা ক্রমশ বাড়ছে। ‘মুম্বই মিরর’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ডিসেম্বরের আগে মাঠে ফেরার কোনও সম্ভাবনাই নেই ধোনির। তিনি নিজেই নাকি তাঁর ‘ছুটি’ দীর্ঘায়িত করেছেন।

বিশ্বকাপের পরে ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছেন ধোনি। ৩৮ বছর বয়সি প্রাক্তন ভারত অধিনায়কের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে দেশ জুড়ে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দেশের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তিনি খেলছেন না।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পরেই নভেম্বরে ভারত সফরে আসছে বাংলাদেশ। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ৩ নভেম্বর। ওই প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ থেকে ধোনি নিজেকে সরিয়ে নিয়েছেন ইতিমধ্যেই। তাঁর বিশ্রাম আরও দীর্ঘায়িত হচ্ছে। এমনকি আসন্ন বিজয় হাজারে ট্রফিতেও খেলতে দেখা যাবে না ধোনিকে। 

আরও পড়ুন: সিরিজ জিততে দলে কি এক পরিবর্তন? দেখে নিন ডি’ ককদের বিরুদ্ধে কোহালিদের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: নিজের সঙ্গেই কথা বলছেন গব্বর! লুকিয়ে ভিডিয়ো তুলে পোস্ট করলেন রোহিত

নভেম্বরে বাংলাদেশ সিরিজের পরে ডিসেম্বরে ভারতে খেলতে আসছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সফরে কি দেখা যাবে তাঁকে? পরিষ্কার করে এর উত্তর দিতে পারছেন না কেউই। ডিসেম্বরেও যদি তাঁকে না দেখা যায়, তা হলে নতুন বছরে জিম্বাবোয়ে এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হয়তো দেখা যেতে পারে ধোনিকে। কিন্তু, সেটাও জোরালো ভাবে বলা সম্ভব হচ্ছে না। কারণ যাঁকে নিয়ে এত কথা তাঁর নাম যে মহেন্দ্র সিংহ ধোনি। তিনি কখন যে কী করবেন, তা কারওরই জানা নেই। প্রাক্তন ভারত অধিনায়ককে নিয়ে দেশ জুড়ে প্রবল জল্পনা চলছে। আর তিনি নিজেকে নিয়ে একটি শব্দও খরচ করছেন না। এতেই বাড়ছে তাঁকে নিয়ে জল্পনা। রহস্যে নিজেকে মুড়িয়ে রেখেছেন মহেন্দ্র সিংহ ধোনি।