Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘ম্যাচ জিতে ছন্দে ফিরতে চাই’-আফগান ম্যাচের আগে আশাবাদী শাকিব

কিছুদিন আগেই শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিজে কার্যত 'হোয়াইটওয়াশ' হয়ে দেশে ফিরেছে টাইগাররা। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপ

সংবাদসংস্থা
ঢাকা ০৪ সেপ্টেম্বর ২০১৯ ২০:১১
আফগানদের বিরুদ্ধে জিততে মরিয়া শাকিব। ছবি: এএফপি।

আফগানদের বিরুদ্ধে জিততে মরিয়া শাকিব। ছবি: এএফপি।

বিশ্বকাপে আশা জাগিয়েও ব্যর্থ হয়েছে বাংলাদেশ। কিছুদিন আগেই শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিজে কার্যত 'হোয়াইটওয়াশ' হয়ে দেশে ফিরেছে টাইগাররা। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচ আফগানদের বিরুদ্ধে খেলতে নামছেন শাকিব,তামিমরা। আর সেই ম্যাচের আগে অধিনায়ক শাকিব আল হাসান জানান তাঁদের কাছে জয়টাই সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। এই প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, "আমি মনে করি গত কয়েকমাস ধরে আমাদের সময়টা ভাল কাটছে না। বিশ্বকাপ হোক বা শ্রীলঙ্কা সিরিজি কোনওটাতেই আমারা ভাল পারফর্ম করতে পারিনি। আমরা এই ম্যাচ জিতে ছন্দে ফিরতে চাইছি তাই আফগানিস্তানের বিরুদ্ধে এই টেস্ট আমাদের কাছে ভীষণ গুরুত্বপূর্ণ। ।"

বিশ্বকাপ হোক বা শ্রীলঙ্কা সফর প্রতি ক্ষেত্রেই নিয়মিত ভাবে ব্যাট-বলে সফল হতে পারেননি বাংলাদেশের কোনও ক্রিকেটারই। সেক্ষেত্রে টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপে প্রথম টেস্টে আফগানদের বিরুদ্ধে বাড়তি সতর্ক থাকতে চাইছে বঙ্গ ব্রিগেড।

নিজের দেশে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে নামার আগে টস গুরুত্বপূর্ণ হিসাবে মনে করছেন শাকিব। তিনি বলেন, "উপমহাদেশে টস ভীষণ গুরুত্বপূর্ণ। তবে বাধা বিপত্তি যাই আসুক আমাদের এই টেস্ট জেতাটাই লক্ষ্য।"

Advertisement

আরও পড়ুন: দিনের পর দিন যৌন হেনস্থা, গোয়ায় কোচের দুষ্কর্মের ভিডিয়ো তুলল বাংলার কিশোরী সাঁতারু

একদিনের সীমিত ওভারে বহুবার বিপক্ষকে নাস্তানাবুদ করেছে রশিদ খান,মহম্মদ নবিদের আফগানিস্তান। কিন্তু লাল বলের খেলায় র‍্যাঙ্কিংয়ে রশিদ খানরা বাংলাদেশের থেকে অনেকটাই পিছিয়ে। এমন অবস্থায় টাইগারদের সামনে আফগানরা কতটা ভয়ঙ্কর হতে পারেন সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে, আফগানিস্তানকে হাল্কা ভাবে নিতে নারাজ শাকিব। তিনি বলেন "টেস্ট ক্রিকেটে র‍্যাঙ্কিংয়টা বড় বিষয় নয়, এমন অনেক সময়ে দেখা গিয়েছে টেস্ট র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা দলও বড় মাপের দলকে হারিয়ে দিয়েছে তাই আমরা এই ম্যাচের জন্য বেশ কিছু পরিকল্পনাও নিয়েছি।"


তবে রশিদ খানের ঘূর্ণি কিংবা নবিদের বিষাক্ত সুইং সামলাতে কি পরিকল্পনা নিয়েছেন টাইগাররা সে ব্যাপারে খোলসা করেননি বাংলাদেশি এই বাঁ-হাতি অলরাউন্ডার।

আরও পড়ুন

Advertisement