Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শঙ্করলালই কোচ, সনির নাম নেই নতুন তালিকায়

মরসুম শেষ হওয়ার আগেই পরের বছরের কোচ হিসাবে শঙ্করলাল চক্রবর্তীর নাম ঘোষণা করে দিল মোহনবাগান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ মার্চ ২০১৮ ০৪:০২
Save
Something isn't right! Please refresh.
Popup Close

মোহনবাগানে যা সাধারণত হয় না, সেটাই এ বার হল।

মরসুম শেষ হওয়ার আগেই পরের বছরের কোচ হিসাবে শঙ্করলাল চক্রবর্তীর নাম ঘোষণা করে দিল মোহনবাগান। গোলকিপার কোচ হিসাবে থাকছেন অর্পণ দে-ই। সোমবার পাঁচ সদস্যের ফুটবল কমিটি, কোচ শঙ্করলাল চক্রবর্তী এবং টেকনিক্যাল কমিটির সদস্য কম্পটন দত্ত আলোচনায় বসেছিলেন। সভা থেকে বেরিয়ে ফুটবল সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় বললেন, ‘‘কোচ ও গোলকিপার কোচ-কে রেখে দেওয়া হচ্ছে। দল নিয়েও আলোচনা হয়েছে। সবাই মিলে বসে ফুটবলারদের তালিকা তৈরি করছি। সেই তালিকা ধরে আলোচনা হবে।’’ জানা গিয়েছে, গোকুলম, চার্চিল ব্রাদার্সের চার-পাঁচ জন ফুটবলারকে চাইছেন কোচ।

মোহনবাগানের বর্তমান টিমের আট ফুটবলারকে আইএসএলের বিভিন্ন ক্লাব বড় অঙ্কের টাকার প্রস্তাব দিয়েছে। তাদের কি আটকাতে পারবে মোহনবাগান? সভায় ওই আট ফুটবলারদের নাম নিয়ে আলোচনা হয়। এঁরা হলেন দিপান্দা ডিকা, শিল্টন পাল, ইউতা কিনওয়াকি, শেখ ফৈয়াজ, রেইনার ফার্নান্ডেজ, রিকি লালামাওমা, নিখিল কদম ও রানা ঘরামি। ঠিক হয়, এঁদের সঙ্গে এখনই কথা বলা হবে। যে-হেতু সবুজ-মেরুনের বাজেট এ বার গত বারের তুলনায় অনেক কম, তাই কতদূর পর্যন্ত এগোনো হবে তা নিয়ে আলোচনা হয়। শঙ্করলালের কাছে জানতে চাওয়া হয়েছে এঁদের মধ্যে কে কে অপরিহার্য?

Advertisement

কলকাতা লিগে যে-হেতু তিন জন বিদেশি খেলবেন তাই কাদের রাখা হবে তা নিয়ে আলোচনা হয়। ক্যামেরন ওয়াটসনের অস্ত্রোপচার হবে। তিনি দেশে ফিরছেন। ইউতা কিনওয়াকি চোটপ্রবণ বলে তাঁকে আই লিগে খেলানোর জন্য চুক্তির চেষ্টা হবে। গোকুলমের স্ট্রাইকার হেনরি কিসেক্কার সঙ্গে কথা চলছে মোহনবাগানের। তাঁর সঙ্গে কিংগসলে ওবুনেমেনে ও দিপান্দা ডিকাকে টিমে রেখে দেওয়ার চেষ্টা চলছে। তবে আই লিগের সর্বোচ্চ গোলদাতা ডিকার কাছে দুই লিগের চারটি ক্লাবের প্রস্তাব আছে। তাঁকে না পাওয়া গেলে কম টাকায় আক্রম মোগরাভি বা অন্য কাউকে নেওয়া হবে। কিন্তু মজার ব্যাপার হল, সভায় অস্ত্রোপচার করিয়ে সুস্থ হয়ে ওঠা সনি নর্দের নাম ওঠেইনি। তাঁকে তিন কোটি টাকার চুক্তিতে আর ফেরাতে চাইছেন না কর্তারা। স্পনসরের অভাব। ব্যক্তিগত ভাবে টাকা দেওয়ার
লোকও খুব কম।

এ দিন যুবভারতী সংলগ্ন মাঠে অনুশীলন হল সুপার কাপের জন্য। পরের মরসুমের কোচ নির্বাচিত হয়ে উচ্ছ্বসিত শঙ্করলাল বলেছেন, ‘‘ক্লাব আমার উপর আস্থা রেখেছে এটা ভাল লাগছে। তবে আমাদের প্রথম লক্ষ্য এখন শুধু সুপার কাপ।’’ ভুবনেশ্বর যাওয়ার আগে বুধবার মহমেডানের সঙ্গে অনুশীলন ম্যাচ খেলবেন ডিকারা।



Something isn't right! Please refresh.

Advertisement