Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিরাট না ধোনি, সেরা অধিনায়ক বেছে নিলেন ধওয়ন

ধোনির নেতৃত্বেই তিন ফরম্যাটে অভিষেক ঘটেছিল ধওয়নের। ধোনি অধিনায়ক থাকাকালীন ১২ টেস্ট, ৫৬ একদিনের ম্যাচ ও ২১ টি-টোয়েন্টি খেলেছেন বাঁ-হাতি ‘গব্ব

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৪ মে ২০২০ ১২:৪৯
Save
Something isn't right! Please refresh.
তিন ফরম্যাটেই ধোনির নেতৃত্বে অভিষেক হয়েছিল শিখরের। —ফাইল চিত্র।

তিন ফরম্যাটেই ধোনির নেতৃত্বে অভিষেক হয়েছিল শিখরের। —ফাইল চিত্র।

Popup Close

কে তাঁর সবচেয়ে পছন্দের অধিনায়ক? কার সঙ্গে জুটি বেঁধে ব্যাটিং করতে সবচেয়ে বেশি পছন্দ করেন? সোশ্যাল মিডিয়ায় অকপটে জানালেন শিখর ধওয়ন

জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার সোজাসুজি জানিয়েছেন, “সেরা ব্যাটিং পার্টনার অবশ্যই রোহিত শর্মা। গত বছর বিশ্বকাপে অসাধারণ ব্যাট করেছিল। পাঁচটা সেঞ্চুরি করেছিল ও। এই মুহূর্তে ভারতীয় দলের সেরা ব্যাটসম্যান অবশ্য বিরাট কোহালি। আর আমি খেলেছি মাত্র দু’জন অধিনায়ক, মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহালির নেতৃত্বে। এই দু’জনের মধ্যে সেরা ক্যাপ্টেন ধোনি ভাই।” ধোনির নেতৃত্বেই তিন ফরম্যাটে অভিষেক ঘটেছিল ধওয়নের। ধোনি অধিনায়ক থাকাকালীন ১২ টেস্ট, ৫৬ একদিনের ম্যাচ ও ২১ টি-টোয়েন্টি খেলেছেন বাঁ-হাতি ‘গব্বর’।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি, ওপেনিংয়ে লোকেশ রাহুলের সঙ্গে লড়াই নিয়েও মুখ খুলেছেন ধওয়ন।তিনি বলেছেন, “আমি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছি। নিজের ফিটনেস নিয়ে খাটছি। যখনই সুযোগ আসুক না কেন, আমি তৈরি থাকব। তবে দল নির্বাচন তো আর আমার হাতে নেই। গত বছর অনেকটা সময়ই আমি চোটের জন্য বাইরে ছিলাম। আর লোকেশ রাহুল ভাল খেলছে। নিজের ব্যাটিংকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে ও। আমি অবশ্য বরাবরের মতো একই রকম আছি। জানি, আইসিসি প্রতিযোগিতায় যখনই খেলি, তখনই নিজের পারফরম্যান্স ভাল হতে থাকে।”

Advertisement

আরও পড়ুন: দলের সেরা ফিল্ডার কে? উত্তর দিলেন কোহালি​

আরও পড়ুন: ক্রিকেটার হিসাবে যাঁদের অপছন্দ করতেন, এখন তাঁদেরই এক জন ইরফান!

জাতীয় দলে ওপেনার হিসেবে নিজের দায়িত্ব সম্পর্কে স্পষ্ট ধারণাও রয়েছে শিখরের। ইরফান পাঠানের সঙ্গে ইনস্টাগ্রামে লাইভ ভিডিয়োয় তিনি বলেছেন, “আমার কাজ হল রান করা। শুরুটা ভাল করে অবদান রাখার চেষ্টা করি। ম্যাচে প্রভাব ফেলার মতো ক্রিকেটার হতে হবে আমাকে। আর দলে এই ভূমিকাতেই দেখতে চাই নিজেকে।”

এক প্রশ্নে ইরফান জানতে চান, কোন বোলারকে খেলতে গিয়ে সবচেয়ে বেশি সমস্যায় পড়েন তিনি। জবাবে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের নাম উঠে আসে শিখরের মুখে। পাশাপাশি তিনি বলেন, “আট বছর হয়ে গেল জাতীয় দলের হয়ে ওপেনিং করছি। নিশ্চিত ভাবেই পেসারদের খেলতে পারি। যদি প্রথম ওভারে খেলতে না হয়, তা হলে দ্বিতীয় ওভারে তো হয়ই। টিম ইন্ডিয়ার হয়ে তিন ফরম্যাটেই ওপেন করেছি। তবে হ্যাঁ, সিমিং উইকেটে খেলা কঠিন। তবে তার মধ্যেও আমরা ঠিক লড়াই চালিয়ে যাই।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement