Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

বারবার ‘বাবা’ এসে বাঁচাবে না, বড় হও, ‘শিশু’ আমিরকে বললেন শোয়েব

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ মে ২০২১ ১০:০৪
মহম্মদ আমির,শোয়েব আখতার।

মহম্মদ আমির,শোয়েব আখতার।

মহম্মদ আমিরকে নিয়ে বিতর্ক চলছেই। পাকিস্তানের এই জোরে বোলার মাত্র ২৮ বছর বয়সে অবসর নিয়ে নেন। তাঁর এই সিদ্ধান্ত এখনও মেনে নিতে পারছেন না শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন পেসারের মতে আমিরের বড়দের মতো চিন্তাভাবনা করা উচিত।

২০২০ সালের শুরুর দিকে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন আমির। সেই বছরের শেষের দিকে সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিয়ে নেন তিনি। কারণ হিসেবে বলেন যে তাঁর সঙ্গে অমানবিক আচরণ করা হতো। সেই জন্যই অবসর নিতে বাধ্য হয়েছেন তিনি। শোয়েব বলেন, “কখনও ভাল দিন যায়, কখনও খারাপ। আমিরের বোঝা উচিত সব সময় মিকি আর্থার বাবার মতো এসে বাঁচাবে না। নিজেকেও বড় হতে হবে। আমিরের ভালর জন্যই বলছি। ম্যানেজমেন্ট আমার মর্জি অনুযায়ী চলবে না। পারফর্ম করে উত্তর দিতে হবে তাদের।”

মহম্মদ হাফিজের ঘটনাকে উদাহরণ হিসেবে তুলে ধরেন শোয়েব। রাওলপিণ্ডি এক্সপ্রেস বলেন, “হাফিজের বিরুদ্ধে ছিল ম্যানেজমেন্ট। হাফিজ কিন্তু অন্য ভাবে সামলেছিল। ও রান করতে শুরু করে। ম্যানেজমেন্ট আর কিছু করতেই পারেনি। আমিরের শেখা উচিত হাফিজের থেকে।”

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিশ্বের বিভিন্ন টি২০ লিগে খেলবেন আমির। এই মুহূর্তে করাচি কিংসের হয়ে পাকিস্তান সুপার লিগে অংশ নেবেন তিনি।

আরও পড়ুন

Advertisement