×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

এই তরুণ ক্রিকেটারকে ভবিষ্যতের তারকা বলছেন রোহিত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ এপ্রিল ২০২০ ১২:৩৮
শুভমন গিল এখনও পর্যন্ত ভারতের হয়ে খেলেছেন মাত্র দুটো একদিনের ম্যাচ। —ফাইল চিত্র।

শুভমন গিল এখনও পর্যন্ত ভারতের হয়ে খেলেছেন মাত্র দুটো একদিনের ম্যাচ। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ হলেন শুভমন গিল। এমনই মনে করছেন ভারতীয় ক্রিকেটের ‘হিটম্যান’ রোহিত শর্মা

রোহিতের মতে, “ব্যাটসম্যান হিসেবে শুভমন গিল খুবই সাবলীল। ও হল ভারতের ভবিষ্যৎ। আমার মনে হয়, ও যখন সুযোগ পাবে, রান করবে, তখন ও সেই আত্মবিশ্বাসও পেয়ে যাবে। এখন ও জানে না কবে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাবে। ঘরোয়া ক্রিকেটে ও ভাল করেছে। আমার মনে হয় এখনই জাতীয় দলে খেলানো উচিত গিলকে।”

আরও পড়ুন: নিজেদের উপর বিশ্বাস কম, দলে বিরাট-রোহিতের উপর নির্ভরতা বড্ড বেশি, দাবি হরভজনের​

Advertisement

আরও পড়ুন: আইপিএলে প্রচুর টাকা পাওয়ায় পিটারসেনকে ঈর্ষা করত ইংল্যান্ড ক্রিকেটাররা!​

আন্তর্জাতিক ক্রিকেটে শুভমন এখনও পর্যন্ত খেলেছেন মোটে দুটো একদিনের ম্যাচ। ২০১৯ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। তবে টেস্টে অভিষেক ঘটেনি ডানহাতি তরুণের। যদিও চলতি বছরের গোড়ায় নিউজিল্যান্ড সফরে ভারতের টেস্ট স্কোয়াডে ছিলেন তিনি। সেই সফরে দুই টেস্টে ওপেনার হিসেবে ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে খেলানো হয়েছিল পৃথ্বী শ-কে।

পৃথ্বীর বদলে শুভমনকে খেলানো উচিত ছিল বলে মনে করেন হরভজন সিংহ। ইনস্টাগ্রাম লাইভে রোহিতের সঙ্গে আলোচনায় তিনি বলেন, “পৃথ্বীকে দলে ফেরানো হয়েছে দেখে ভাল লাগল। কিন্তু আমার মনে হয়েছে, রোহিত, তুমি যখন ছিলে না, তখন শুভমনকে দিয়ে টেস্টে ওপেন করানো উচিত ছিল। যা হয়েছে তা দল ও গিলের প্রতি স্বাস্থ্যকর হয়নি। সুযোগ প্রাপ্য ছিল গিলের। অন্য তরুণদের ক্ষেত্রেও এই কথা খাটে।”

Advertisement