Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

Sourav Ganguly: অবসর নেওয়া এই প্রাক্তন ক্রিকেটারকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ

অবসরের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে প্রশংসা পেলেন স্টুয়ার্ট বিনি।

উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়।

উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: ফেসবুক থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৯:০২
Share: Save:

ভারতীয় দলে নিয়মিত সুযোগ না পেলেও কর্ণাটকের হয়ে একাধিক ম্যাচ জিতিয়েছেন স্টুয়ার্ট বিনি। তাঁর অবসরের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে প্রশংসা পেলেন তিনি।

বিসিসিআই-এর তরফে সৌরভ লেখেন, ‘স্টুয়ার্ট বিনিকে আগামী দিনের জন্য শুভেচ্ছা জানাই। লম্বা কেরিয়ার ওর। আন্তর্জাতিক মঞ্চে খেলার আগে প্রথম শ্রেণির ক্রিকেটে তৈরি হওয়া প্রয়োজন। সেই কাজে বিনির অবদান অস্বীকার করা যাবে না। কর্ণাটকের রাজ্য ক্রিকেট থেকে একাধিক ক্রিকেটার উঠে এসেছে। কর্ণাটক ক্রিকেটে স্বর্ণাক্ষরে লেখা থাকবে ওর নাম। বিনি আগামী জীবনে সাফল্য পাক, এই কামনা করি।’

বিনি সম্পর্কে জয় শাহ বলেন, “স্টুয়ার্ট বিনি ভারতীয় ক্রিকেটের সেবা করেছে। ঘরোয়া ক্রিকেটে ওর অবদান ভোলা যাবে না। খেলার প্রতি ওর আগ্রহ এবং একাগ্রতা সকলের জন্য শিক্ষণীয়। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।”

ভারতের হয়ে ৬টি টেস্ট, ১৪টি একদিনের ম্যাচ এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বিনি। একদিনের ক্রিকেটে একটি ম্যাচে ছয় উইকেট নেওয়া বিনির রেকর্ড (চার রান দিয়ে ছয় উইকেট) এখনও ভাঙতে পারেননি কোনও ভারতীয় বোলার। ১৭ বছরের ক্রিকেট জীবনে প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৭৬ রান করেছেন তিনি। রয়েছে ১১টি শতরানও। বল হাতে প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়েছেন ১৪৮টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Stuart Binny BCCI Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE