Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বোর্ড সচিব পদে নির্বাচনের ইঙ্গিত সৌরভের

নিজস্ব সংবাদদাতা
২১ মে ২০১৬ ০৪:৩০

রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশেষ সাধারণ সভায় ভোটাভুটির সম্ভাবনা দেখতে পাচ্ছেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। যদিও দেশের ক্রিকেটমহলে অনুরাগ ঠাকুরের প্রেসিডেন্ট পদে ও অজয় শিরকের সচিব পদে আসা নিয়ে জোর জল্পনা চলছে। কিন্তু শুক্রবার সৌরভের বক্তব্য এই জল্পনায় অন্য মাত্রা এনে দিল।

সিএবি-তে এ দিন সৌরভ বলেন, ‘‘রবিবার বোর্ড বৈঠকে নির্বাচন হতে পারে।’’ শশাঙ্ক মনোহর প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দেওয়ার পর থেকেই শোনা যাচ্ছে, অনুরাগ ঠাকুর নাকি এই পদে আসতে পারেন। তিনি প্রেসিডেন্ট হলে তাঁর জায়গায় সচিব পদে কে আসতে পারেন, সেটাই প্রশ্ন। সৌরভ বললেন, ‘‘সচিব পদে নির্বাচন হতে পারে।’’

এ দিন মুম্বই ক্রিকেট সংস্থার একটি সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা অবশ্য জানায়, অনুরাগ প্রেসিডেন্টের পদের জন্য মনোনয়ন পেশ করলে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট অজয় শিরকে যুগ্মসচিব পদে মনোনীত হতে পারেন। কিন্তু সৌরভ বলছেন, ‘‘সচিব পদে অন্য কেউ মনোনয়ন পেশ করতে পারেন।’’ তিনি কে, তা নিয়ে অবশ্য স্পষ্ট কিছু বলেননি সিএবি প্রেসিডেন্ট। বলেন, ‘‘ওখানে না যাওয়া পর্যন্ত তা বলতে পারব না।’’

Advertisement

নিয়ম অনুযায়ী শনিবার সন্ধ্যার মধ্যে পূর্বাঞ্চলের একটি সংস্থাকে প্রেসিডেন্ট পদের মনোনয়ন পেশে সমর্থন জানাতে হবে এবং রবিবারের সভায় পূর্বাঞ্চলের বাকি সংস্থাগুলিকে নতুন প্রেসিডেন্টের বাছাইয়ে সমর্থন জানাতে হবে। শুক্রবার সন্ধ্যায় সে জন্য মুম্বই উড়ে গেলেন সিএবি যুগ্ম-সচিব অভিষেক ডালমিয়া। সৌরভ যাবেন শনিবার।

এ দিকে, আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের সম্মানে শনিবার বিশেষ ডিনারের আয়োজন করছে বোর্ড। সেই ডিনারে সৌরভের থাকার কথা। উপস্থিত থাকবেন অন্যান্য বোর্ড সদস্যরাও। সেই ডিনারেই রবিবারের বৈঠকের চিত্রনাট্য তৈরি হয়ে যাবে বলে বোর্ড-সূত্রের খবর।

আরও পড়ুন

Advertisement