Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অঙ্কিত রাজপুতের পাঁচ উইকেট, তবু ১৩ রানে জয় হায়দরাবাদের

নিজস্ব প্রতিবেদন
২৭ এপ্রিল ২০১৮ ০৩:৪৯
পাঁচ উইকেটের হুঙ্কার অঙ্কিতের। ছবি: আইপিএল

পাঁচ উইকেটের হুঙ্কার অঙ্কিতের। ছবি: আইপিএল

ক্রিস গেল দলে ফিরে এলেন। কিন্তু ম্যাচ জিততে পারল না কিংস ইলেভেন পঞ্জাব। এর আগে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার। বৃহস্পতিবারের ফিরতি ম্যাচে সেই গেলকে আটকেই জয় পেল কেন উইলিয়ামসনের দল।

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৩২ রান তোলে হায়দরাবাদ। এর পরে পঞ্জাব শেষ হয়ে যায় মাত্র ১১৯ রানে। হায়দরাবাদ বোলারদের মধ্যে ১৯ রান দিয়ে তিন উইকেট নেন রশিদ খান। দু’টো করে উইকেট পান সন্দীপ শর্মা, বাসিল থাম্পি এবং শাকিব-আল-হাসান। ২৩ রান করে থাম্পির বলে বোলারকে ক্যাচ দিয়ে ফিরে যান গেল। পঞ্জাবের সর্বোচ্চ স্কোরার কে এল রাহুল (৩২)।

ম্যাচ জিতে উইলিয়ামসন বলেন, ‘‘পাওয়ার প্লে-তে পঞ্জাব ভালই রান তুলেছিল। কিন্তু আমি জানতাম, স্পিনাররা আমাদের ম্যাচে ফিরিয়ে আনতে পারবে। সেই বিশ্বাসটা ছিল। তবে এ বার দলের ব্যাটসম্যানদের থেকে আরও বেশি রান চাইব।’’ এই ম্যাচের পরে সাতটির মধ্যে পাঁচটিতে জিতে হায়দরাবাদ উঠে এল দু’নম্বরে। সমসংখ্যক ম্যাচে জয় পেলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় পঞ্জাব নেমে গেল তিন নম্বরে। গেল ফিরে আসার দিনে আবার পঞ্জাবের প্রথম একাদশ থেকে বাদ পড়লেন যুবরাজ। তাঁর জায়গায় দলে নেওয়া হল মনোজ তিওয়ারিকে। যদিও মনোজ মাত্র এক রান করে আউট হয়ে যান।

Advertisement

হায়দরাবাদকে অল্প রানে থামিয়ে দেন পঞ্জাবের পেসার অঙ্কিত রাজপুত। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন পেসার চার ওভারে ১৪ রান দিয়ে তুলে নেন পাঁচ উইকেট। উপ্পলের বোলিং সহায়ক পিচে হায়দরাবাদের হয়ে পাল্টা লড়াই করেন মণীশ পাণ্ডে (৫১ বলে ৫৪)। কিছুটা সাহায্য করেছিলেন শাকিব (২৮)।

পঞ্জাব ব্যাটসম্যানরা ভাল শুরু করলেও হায়দরাবাদকে ম্যাচে ফিরিয়ে আনেন রশিদ। দুর্দান্ত ছন্দে থাকা রাহুলকে আউট করে। এর পরে থাম্পির বলে ফিরে যান গেল। পঞ্জাব ব্যাটসম্যানদের মধ্যে আর কেউ সে ভাবে লড়াই করতে পারেননি। রশিদের বাকি দুই শিকার করুণ নায়ার এবং অধিনায়ক আর অশ্বিন।

আরও পড়ুন

Advertisement