Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

আইপিএল-এর সেরা বোলার কে? পিটারসেন বললেন…

সংবাদ সংস্থা
লন্ডন ২১ এপ্রিল ২০২০ ১২:৪৭
বুমরা-মালিঙ্গা সমৃদ্ধ মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং আক্রমণ খুবই শক্তিশালী। —ফাইল চিত্র।

বুমরা-মালিঙ্গা সমৃদ্ধ মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং আক্রমণ খুবই শক্তিশালী। —ফাইল চিত্র।

আইপিএল-এর সেরা বোলার কে? ডেল স্টেন, আশিস নেহরা, সুনীল নারিন, যশপ্রীত বুমরা-সহ দশ জনের একটা তালিকা তৈরি করেছিলেন ধারাভাষ্যকাররা।

এই দশ জনের তালিকা থেকে শ্রীলঙ্কার পেসারকেই সেরা বেছে নিয়েছেন কেভিন পিটারসেন, ডিন জোন্স, ম্যাথু হেডেন, ইয়ান বিশপের মতো প্রাক্তন তারকারা। তাঁরাই এখন ধারাভাষ্য দেন আইপিএল-এ।

টুর্নামেন্টের ১২২টি ম্যাচ থেকে ১৭০টি উইকেট নিয়েছেন মালিঙ্গা। আইপিএল-এর মতো মেগা টুর্নামেন্টে ব্যাটসম্যানদেরই দাপট দেখা যায়। সেখানে মালিঙ্গা বল হাতে বহু ম্যাচ জিতিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সকে। তাঁর সঙ্গে কলকাতা নাইটরাইডার্সের স্পিনার সুনীল নারিনেরও নাম উঠেছিল।

Advertisement

আরও পড়ুন: আগে তো জিতি করোনা-যুদ্ধে, বলছেন ইগর

ক্যারিবিয়ান স্পিনারও একার হাতে বহু ম্যাচ জিতিয়েছেন কেকেআর-কে। কিন্তু নারিনের আগে মালিঙ্গাকে কেন রাখা হল? সেই প্রসঙ্গে পিটারসেন বলেন, ‘‘মালিঙ্গাকেই আমি সেরা বলব। ধারাবাহিক ভাবে ইয়র্কার দিয়ে গিয়েছে মালিঙ্গা। ওর নামের পাশে উইকেটের সংখ্যা দেখুন। মালিঙ্গার কাছাকাছি থাকতে পারে সুনীল নারিন। তবে যে সব উইকেট স্পিন বোলারদের সাহায্য করে, সেখানে সাফল্য পেয়েছে নারিন। সন্দেহভাজন বোলিং অ্যাকশনের জন্য ওকে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। তবে সব দিক থেকে বিচার করে আমি মালিঙ্গাকেই সেরা বেছে নিয়েছি।’’

আরও পড়ুন

Advertisement