Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Swimming

Srihari Nataraj : সেরা ভারতীয় সময় শ্রীহরির

ফলে ভারতীয়দের মধ্যে সেরা সময় করলেও সেমিফাইনালে যাওয়া সম্ভব হয়নি নটরাজের পক্ষে।

চমক: সেরা ফল করেও সেমিফাইনালে যাওয়া হল না শ্রীহরির।

চমক: সেরা ফল করেও সেমিফাইনালে যাওয়া হল না শ্রীহরির। টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ০৮:০৫
Share: Save:

বিশ্ব সাঁতার সংস্থা ‍‘ফিনা’ আয়োজিত শর্ট কোর্স বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতীয়দের মধ্যে সেরা ফল করলেন শ্রীহরি নটরাজ। যদিও ৫০ মিটার ব্যাকস্ট্রোকের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয়েছেন এই ভারতীয় সাঁতারু। তিনি সময় করেছেন ২৪.৪০ সেকেন্ড। সব মিলিয়ে হিটে তিনি পান ২৬তম স্থান।

হিটে প্রথম ১৬জন সেমিফাইনালে যাওয়ার সুযোগ পান। ফলে ভারতীয়দের মধ্যে সেরা সময় করলেও সেমিফাইনালে যাওয়া সম্ভব হয়নি নটরাজের পক্ষে। উল্লেখ্য, ২০ বছর বয়সি এই সাঁতারু টোকিয়ো অলিম্পিক্সেও অংশগ্রহণ করেছিলেন। এই প্রতিযোগিতায় এই নিয়ে তিনি দ্বিতীয় বার ভারতীয়দের মধ্যে সেরা সময় করলেন। এর আগে এই বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে নিজের ভারতীয় রেকর্ডের চেয়েও ভাল সময় করেছিলেন নটরাজ।

শর্ট কোর্স বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২৫ মিটার দীর্ঘ সুইমিং পুলে প্রতিযোগিতা হয়। সাধারণ লং কোর্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপ হয় ৫০ মিটার দৈর্ঘ্যের পুলে। এই ধরনের পুলেই কোনও ইভেন্টে সময় অতীতের রেকর্ডের চেয়ে ভাল হলে তা জাতীয় রেকর্ড হিসেবে গণ্য হয়। কিন্তু এর বাইরে শর্ট কোর্স চ্যাম্পিয়নশিপে অতীতের চেয়ে ভাল হলে তা সেরা ভারতীয় সময় হিসেবেই
গণ্য হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swimming
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE