Advertisement
০২ মে ২০২৪
Srikanth Kidambi

দ্বিতীয় রাউন্ডে শ্রীকান্ত, ছিটকে গেলেন লক্ষ্য

এই নিয়ে লি-এর বিরুদ্ধে চার নম্বর সাক্ষাতে প্রথম জয় পেলেন শ্রীকান্ত এবং সেটাও পেলেন রাজকীয় মেজাজে। মাত্র ৩৭ মিনিটের মধ্যে ম্যাচ শেষ করে দেন শ্রীকান্ত।

চেনা ছন্দে ফিরলেন কিদম্বি শ্রীকান্ত। ফাইল চিত্র।

চেনা ছন্দে ফিরলেন কিদম্বি শ্রীকান্ত। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৭:৫৭
Share: Save:

গত সপ্তাহে বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনের শুরুতেই তাঁর বিদায় নিয়ে হতাশ হয়েছিলেন সকলেই। চলতি জাপান ওপেন সুপার ৭৫০ সিরিজ়ে আবার চেনা ছন্দে ফিরলেন কিদম্বি শ্রীকান্ত। বিশ্বের চার নম্বর, লি জ়ি জ়িয়াকে স্ট্রেট গেমে হারিয়ে চমক দিলেন তিনি। ম্যাচের ফল তাঁর পক্ষে ২২-২০-, ২৩-২১।

এই নিয়ে লি-এর বিরুদ্ধে চার নম্বর সাক্ষাতে প্রথম জয় পেলেন শ্রীকান্ত এবং সেটাও পেলেন রাজকীয় মেজাজে। মাত্র ৩৭ মিনিটের মধ্যে ম্যাচ শেষ করে দেন শ্রীকান্ত। প্রথম গেমের শুরুতে একটু পিছিয়েই পড়েছিলেন ভারতীয় তারকা। সেই সময় লি এগিয়ে যান অনেকটা। কিন্তু মাথা ঠান্ডা রেখে শ্রীকান্ত ম্যাচ ছিনিয়ে নেন। দ্বিতীয় গেমের ছবিও একই ধরনের। লি ১৮-১৬ পয়েন্টে এগিয়ে যাওয়ার পরে দুর্দান্ত সার্ভিস এবং ক্রশ কোর্ট র‌্যালিতে শ্রীকান্ত কোণঠাসা করে দেন মালয়েশিয়ার প্রতিপক্ষকে। টানা তিন পয়েন্ট ছিনিয়ে নিয়ে দ্বিতীয় রাউন্ডে খেলার ছাড়পত্র আদায় করে নেন শ্রীকান্ত।

তবে শ্রীকান্তের জয়ের দিনে হতাশ করেছেন লক্ষ্য সেন। প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিলেন তিনি। হারলেন স্থানীয় খেলোয়াড় কেন্তা নিশিমোতোর বিরুদ্দে। ম্যাচ গড়াল তিন গেম পর্যন্ত। বিশ্বের ১০ নম্বর ভারতীয় তারকা শুরুটা দুর্দান্ত করেন ২১-১৮ জিতে। কিন্তু শেষ পর্যন্ত আগ্রাসনের ধারাবাহিকতা ধরে রাখতে না পেরে ছিটকে যান।

বিশ্ব ক্রমতালিকায় নিশিমোতো অনেকটাই পিছিয়ে আছেন (২১তম)। তার পরেও তিনি দ্বিতীয় গেমে লক্ষ্যকে ২১-১৪ হারিয়ে দেন। নির্ণায়ক গেমে ভারতীয় তারকা দাঁড়াতে পারেননি। হারেন ১৩-২১ ফলে। বারবার ভুলেরই মূলত তাঁকে খেসারত দিতে হয়েছে। শুরুতেও এই গেমে যে কারণে ১-৪ পিছিয়ে পড়েন। সেখান থেকে নিজের পক্ষে ১১-৫ করে নেন নিশিমোতো। লক্ষ্য আর ম্যাচে ফিরতে পারেননি।

লক্ষ্যের মতো বিদায় নিয়েছেন সাইনা নেহওয়ালও। শীর্ষবাছাই, আকানে ইয়ামাগুচি মাত্র ৩০ মিনিটেই ম্যাচ শেষ করে দেন। তাঁর পক্ষে ম্যাচের ফল ২১-১৮, ১৪-২১, ১৩-২১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Srikanth Kidambi Japan Open badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE