Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

কোহলীরা চুক্তিবদ্ধ হলে অভিমন্যুরা কেন নন? নেটমাধ্যমে দাবি তুললেন গাওস্কর-পুত্র রোহন

করোনা অতিমারিতে তীব্র সমস্যায় পড়েছেন ভারতের ঘরোয়া ক্রিকেটাররা।

রোহন গাওস্কর।

রোহন গাওস্কর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২৩:৪২
Share: Save:

করোনা অতিমারিতে তীব্র সমস্যায় পড়েছেন ভারতের ঘরোয়া ক্রিকেটাররা। সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হজারে ট্রফি কোনও মতে আয়োজন করা হলেও গত দু’মরসুম বন্ধ রয়েছে রঞ্জি ট্রফি। বেশিরভাগ ক্রিকেটারেরই রোজগারের উৎস বন্ধ। তাই এ বার রাজ্য সংস্থাগুলির কাছে ঘরোয়া ক্রিকেটারদের চুক্তিবদ্ধ করার দাবি তুললেন রোহন গাওস্কর।

জাতীয় দলের হয়ে খেলে মোটা টাকা পান বিরাট কোহলী, রোহিত শর্মারা। পাশাপাশি বোর্ডের সঙ্গেও তাঁরা চুক্তিবদ্ধ। জাতীয় দলে নেই এমন অনেক ক্রিকেটার আইপিএল-এ খেলেও মোটা টাকা রোজগার করেন। কিন্তু বেশিরভাগ ক্রিকেটারেরই আয়ের একমাত্র উৎস ঘরোয়া প্রতিযোগিতা। কিন্তু প্রধান ঘরোয়া প্রতিযোগিতাই দীর্ঘদিন বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন তাঁরা।

বুধবার সুনীল গাওস্করের ছেলে রোহন টুইট করেছেন, ‘বিসিসিআই যে ভাবে ক্রিকেটারদের সঙ্গে এ, বি, সি বিভাগে চুক্তি করে, তেমনই রাজ্য সংস্থাগুলিরও উচিত নিজেদের ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করা। রাজ্যের সঙ্গে চুক্তি না থাকলে এ রকম মুহূর্তে ঘরোয়া ক্রিকেটারদের রোজগার পুরোপুরি বন্ধ হয়ে যাবে’।

রোহনের প্রশ্ন, ‘কোন ক্রিকেটার পুরো মরসুম খেলতে পারত সেটা কী ভাবে সিদ্ধান্ত নেওয়া হবে? কিছু প্রবীণ ক্রিকেটারকে কি মাঝপথে বসিয়ে দেওয়া হত? সেই সব তরুণ ক্রিকেটারের কী হবে, যাদের অভিষেক হতে পারত? তারা কি কিছু পাবে না? সাদা বল এবং লাল বলের বিশেষজ্ঞদেরই বা কী হবে? রাজ্য সংস্থাগুলির উচিত নিজেদের ক্রিকেটারদের দিকে দেখা। ঘরোয়া ক্রিকেটাররাই খেলাটাকে এগিয়ে নিয়ে যায়। ওদের যত্ন নিতেই হবে। তাই বার্ষিক চুক্তি চালু করা হোক’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Gavaskar Ranji Trophy Domestic Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE