Advertisement
E-Paper

আম্পায়ারের সঙ্গে মাঠেই তর্ক জুড়ে দিলেন স্মিথ

দুই অজি ওপেনার জো বার্নস ও ডেভিড ওয়ার্নারের উইকেট হারানোর পরে অস্ট্রেলিয়ার ইনিংস গড়ার কাজ করেন স্টিভ স্মিথ ও মারনাস লাবুশানে।

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৯ ১৮:০০
আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্ত স্মিথ। ছবি— এএফপি।

আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্ত স্মিথ। ছবি— এএফপি।

‘বক্সিং ডে’ টেস্টে অন ফিল্ড আম্পায়ার নাইজেল লংয়ের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়ালেন অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথ।
তিন টেস্টের সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

দুই অজি ওপেনার জো বার্নস ও ডেভিড ওয়ার্নারের উইকেট হারানোর পরে অস্ট্রেলিয়ার ইনিংস গড়ার কাজ করেন স্টিভ স্মিথ ও মারনাস লাবুশানে। লাঞ্চের ঠিক আগের ওভারের ‘বিতর্কিত কল’ নিয়ে লংয়ের সঙ্গে লেগে যায় স্মিথের।

২৬ তম ওভারের প্রথম বলটা স্মিথকে শর্ট দিয়েছিলেন বাঁ হাতি পেসার নিল ওয়াগনার। সেই ডেলিভারি স্মিথের থাই প্যাডে লাগে। রান নিলেও আম্পায়ার নাইজেল লং তাঁকে ফেরত পাঠান।

সেই ওভারের পঞ্চম বল স্মিথের পাঁজরে এসে আছড়ে পড়ে। কোনও শট না খেললেও রান নেওয়ার চেষ্টা করেছিলেন স্মিথ। অন ফিল্ড আম্পায়ার নাইজেল লং এ ক্ষেত্রেও ‘ডেড বল’ ঘোষণা করে স্মিথকে স্ট্রাইক করতে পাঠান।

দু’ বারই স্মিথকে স্ট্রাইক করতে পাঠানোয় রেগে যান স্মিথ। ওভার শেষ হতেই আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন স্মিথ। তাঁর দাবি, অস্ট্রেলিয়াকে দুটো রান দেওয়া হোক। আম্পায়ারের সঙ্গে স্মিথের উত্তপ্ত বাক্য বিনিময় নিয়ে ফক্স স্পোর্টসে মতামত দেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

প্রাক্তন অজি ক্রিকেটারের মতে, ‘‘ভুলটা করেছে আম্পায়ারই। নিয়মের যে ব্যাখ্য দিয়েছেন আম্পায়ার, তা ভুল। ক্রিকেটের নিয়ম অনুযায়ী, বোলারের করা শর্ট বল ব্যাটসম্যানের শরীরে আঘাত করলেও সংশ্লিষ্ট ব্যাটসম্যান রান নিতে পারবে। শট না খেললেও রান নিতে পারবে ব্যাটসম্যান।’’

Umpire Nigel Llong Australia Steve Smith New Zealand
Advertisement

আরও পড়ুন:

Share this article

CLOSE

Log In / Create Account

We will send you a One Time Password on this mobile number or email id

Or

By proceeding you agree with our Terms of service & Privacy Policy