×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

ইন্সটাগ্রামে ফলোয়ার ১ কোটি ৬০ লক্ষ! সমর্থকদের ধন্যবাদ জানাল টিম ইন্ডিয়া

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৭
ভাল পারফরম্যান্সের জন্য বেড়েই চলেছে ইন্সটাগ্রামে টিম ইন্ডিয়ার ফলোয়ার। ছবি - বিসিসিআই

ভাল পারফরম্যান্সের জন্য বেড়েই চলেছে ইন্সটাগ্রামে টিম ইন্ডিয়ার ফলোয়ার। ছবি - বিসিসিআই

আধুনিক জীবনে যোগাযোগের সবচেয়ে সহজ পন্থা হল সমাজমাধ্যম। আপনার মুঠোফোনে পর্যাপ্ত আন্তর্জান (পড়ুন, ইন্টারনেট) থাকলেই বাঁকুড়া থেকে লস এঞ্জেলেস একেবারে হাতের মুঠোয়। আর সেই সৌজন্যে এবার রাতারাতি ফলোয়ার বাড়িয়ে ফেললো টিম ইন্ডিয়ার ইন্সটাগ্রাম অ্যাকাউণ্ট। এই মুহূর্তে ভারতীয় দলের ইন্সটাগ্রামের ফলোয়ার সংখ্যা ১ কোটি ৬০ লক্ষ! গত বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের জন্য ফলোয়ারের সংখ্যা এক ধাপে অনেকটাই বেড়েছে। ভারত অধিনায়ক বিরাট কোহালি না থাকলেও অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে অজিদের বিরুদ্ধে জয় আদায় করেছে ভারতীয় দল। তাই ভক্তদের ভালবাসা বেড়েই চলেছে।

সমর্থকদের বিচারে সবচেয়ে পছন্দের ভারতীয় ক্রিকেটার হলেন ঋষভ পন্থ ও মহম্মদ সিরাজ। অজিদের বিরুদ্ধে এই দুই তরুণের জোরালো পারফরম্যান্সের জন্য দুই ম্যাচ উইনার ক্রিকেট প্রেমীদের একেবারে ড্রয়িংরুমে ঢুকে গিয়েছেন। তাই ইন্সটাগ্রামে একটি ছবি শেয়ার করে লেখা হয়েছে, “স্ট্রং ইন্সটা ফ্যামিলি। আপনাদের ভালবাসা ও সমর্থনের জন্য অনেক ধন্যবাদ।’’ তবে শুধু পুরুষদের দল নয়। মিতালি রাজ, ঝুলন গোস্বামী, হরমনপ্রীত কৌরদের মহিলা বাহিনী ছাড়াও অনূর্ধ্ব-১৯ দল বোর্ডের ইন্সটাগ্রামে জায়গা করে নিয়েছে।

আগামী ৫ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টের সিরিজ খেলতে নামবে টিম ইন্ডিয়া। এরপর রয়েছে ৫টি টি-টোয়েন্টি ও ৩টি একদিনের ম্যাচ। এই হাই ভোল্টেজ সিরিজ শুরু হওয়ার আগে অনুশীলনে নেমে পড়েছে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। দলে যোগ দিয়েছেন অধিনায়ক বিরাট কোহালি। তাই আগামী কয়েক মাস যে ‘ইন্ডিয়ান ক্রিকেট টিম’এর ফলোয়ার আরও বাড়বে সেটা ধরেই নেওয়া যায়। এই মুহূর্তে ফলোয়ার সংখ্যা ১ কোটি ৬০ লক্ষ। আগামী কয়েক মাসে সংখ্যাটা বাড়বে বলেই মনে করছে ক্রিকেট মহল।

Advertisement
Advertisement