Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

২০২১ সালে একাধিক শতরান পেতে চলেছেন বিরাট! কে করলেন এমন ভবিষ্যদ্বাণী?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০১
বিরাটের শতরান।

বিরাটের শতরান।
ছবি: এএফপি

২০২০ সালে একটিও শতরান করতে পারেননি বিরাট কোহালি। এমন ঘটনা সত্যিই বিরল। বিরাটের নতুন বছর শুরু হতে চলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়েই। নিজের নামের প্রতি সুবিচার করতে এই সিরিজ থেকেই ফর্মে ফিরতে চাইবেন ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান। প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণও মনে করছেন এই বছর একাধিক শতরান পাবেন বিরাট।

করোনার জন্য অনেক ম্যাচ বাতিল হয়ে গেলেও বিরাট শতরান পাবেন না এমন ঘটনা ২০০৮ সালের পর প্রথমবার ঘটেছিল ২০২০ সালে। সেই বছরকে পিছনে ফেলে ২০২১ সালে নতুন করে শুরু করতে চাইবেন বিরাট। ভারতের বহু যুদ্ধের সৈনিক লক্ষ্মণ বলেন, “২০২০ সাল ঠাণ্ডা গিয়েছে বিরাটের জন্য। ও নিজেও সেটা জানে। বিরাট সবসময় সেরা হতে চায়, এই বছর আবার শতরান করবে ও। সমর্থকরাও অপেক্ষায় রয়েছেন সেটা দেখার জন্য।”

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লক্ষ্মণ বলেন, “বিরাট অপেক্ষা করছে দলের সাফল্যে নিজের অবদান রাখতে। অনেক গর্বের সঙ্গে ও ভারতের টুপি পরে। আমি অবাক হয়ে যাই দেখে যে এত বছর ক্রিকেট খেলার পরেও ওর তাগিদ দেখে। কখনও দেখিনি খেলাটাকে অবহেলা করতে।”

Advertisement

অস্ট্রেলিয়ার মাটিতে অজিঙ্ক রাহানের নেতৃত্ব প্রশংসা কুড়িয়েছে। বিরাট সমালোচকদের একাংশ রাহানেকেই অধিনায়ক হিসেবে দেখতে চেয়েছেন টেস্টে। লক্ষ্মণ বলেন, “অস্ট্রেলিয়ায় ভারতের দারুণ কীর্তিতে সব চেয়ে বেশি খুশি বোধ হয় বিরাটই হয়েছে। ও জানে এটা একদিনে হয়নি। ভাল দলে একাধিক নেতা থাকে। বিরাট খুশিই হবে রাহানে, রোহিত, পূজারাদের পাশে পেয়ে। সবাই মিলেই ভারতীয় দলকে চ্যাম্পিয়ন দল হিসেবে গড়ে তুলেছে।”

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। এই বছর পর পর ক্রিকেট খেলার ধকল নিতে হবে দলকে। ফিটনেস নিয়ে সচেতন বিরাট নিশ্চয়ই নজর রাখবেন সেই দিকেও। তাঁর ব্যাট থেকে বড় রানের আশায় বসে থাকবেন বহু ভক্ত।

আরও পড়ুন

Advertisement