Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Virat Kohli

Stuart Broad: ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের পিছনে কোহলীদের দোষ দেখছেন না এই ইংরেজ বোলার

কোভিড আতঙ্কে ভারত বনাম ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট বাতিল হয়ে যায়। মাইকেল ভনের মতো অনেকেই সেই ঘটনার পিছনে আইপিএল-এর হাত দেখছেন।

স্টুয়ার্ট ব্রড।

স্টুয়ার্ট ব্রড। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ২০:১৫
Share: Save:

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের পিছনে ভারতীয় ক্রিকেটারদের কোনও দোষ দেখছেন না স্টুয়ার্ট ব্রড। বরং তাঁর মতে, ভারতে থাকাকালীন একই ভয় এবং আতঙ্ক গ্রাস করেছিল তাঁদেরও। এক ব্রিটিশ সংবাদপত্রের কলামে নিজের মনোভাব ব্যক্ত করেছেন ইংরেজ পেসার।

Advertisement

কোভিড আতঙ্কে ভারত বনাম ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট বাতিল হয়ে যায়। মাইকেল ভনের মতো অনেকেই সেই ঘটনার পিছনে আইপিএল-এর হাত দেখছেন। ব্রড কিন্তু সেই বিষয়টি পুরোপুরি মান্যতা দিতে চাননি।

নিজের কলামে তিনি লিখেছেন, “দীর্ঘদিন ধরে বাড়ির বাইরে থাকলে কেমন লাগতে পারে সেটা আমরা নিজেরাও বুঝেছি। ভারতীয় দলের প্রত্যেকের কোভিড নেগেটিভ আসা সত্ত্বেও ওরা এতটা উদ্বিগ্ন হয়ে পড়েছিল যে টেস্ট ম্যাচ খেলতেও চাইল না। জানি মাইকেল ভন অনেক কিছু বলেছে। আইপিএল-কে দোষারোপ করেছে। কিন্তু ঘরে ফেরার আগের মুহূর্তে ভয় গ্রাস করলে ক্রিকেটারদের কিছু করার থাকে না।”

ব্রড আরও লিখেছেন, “ভারতীয়রা যা করেছে সেটা ভুল আমি কখনওই বলব না। আমদাবাদে শেষ টেস্ট ম্যাচের সময় আমারও ও রকম হয়েছিল। ১০ সপ্তাহ হোটেলের ঘরে বন্দি ছিলাম। সতীর্থ এবং বিপক্ষের ক্রিকেটার বাদে অন্য কোনও মানুষকে দেখতে পাইনি। পরিবারের থেকে আলাদা ছিলাম। হোটেলের ওয়াই-ফাই ধীরগতির ছিল বলে ওয়েব সিরিজও দেখতে পাইনি। সফর শেষের কয়েক দিন আগে আমাদের মধ্যে ভয়ও ধরে গিয়েছিল যে হয়তো ভাইরাসে আক্রান্ত হতে পারি। আবার হয়তো দু’সপ্তাহ বন্দিজীবন কাটাতে হবে ভেবে মানসিক ভাবে অস্থির হয়ে পড়েছিলাম।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.