Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

Gavaskar-Ashwin: অশ্বিনকে সব টেস্ট দলে রাখছেন সানি

রোহিত ও রাহুল ওপেন করতে নেমে কঠিন পরিবেশে ১২৬ রান যোগ করেন। ৮৩ রান করে রোহিত ফিরে গেলেও ক্রিজ কামড়ে পড়ে থাকেন রাহুল।

স্তুতি: অশ্বিনের বোলিং ও ব্যাটের প্রশংসা গাওস্করের। ফাইল চিত্র

স্তুতি: অশ্বিনের বোলিং ও ব্যাটের প্রশংসা গাওস্করের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ০৮:২৫
Share: Save:

দ্বিতীয় টেস্টেও আর অশ্বিনের প্রথম একাদশে জায়গা না হওয়ায় ক্ষুব্ধ এক বড় অংশের ভারতীয় সমর্থক। দেশের মাটিতে ব্যাট ও বল হাতে ইংল্যান্ডের বিরুদ্ধে দাপট দেখানোর পরেও কেন বিদেশে গিয়ে রিজ়ার্ভ বেঞ্চে বসতে হচ্ছে তাঁকে, উঠছে প্রশ্ন। অস্ট্রেলিয়ার মাটিতেও সফল হয়েছিলেন অভিজ্ঞ অফস্পিনার। তা হলে কেন ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি ব্রাত্য?

কিংবদন্তি সুনীল গাওস্কর বলেছেন, ‘‘বল হাতে ওর মতো অভিজ্ঞ স্পিনার বেশি নেই। ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমি মনে করি, বিশ্বের যে কোনও টেস্ট দলের প্রথম একাদশে ও জায়গা পাবে।’’ অন্য দিকে কে এল রাহুলের ইনিংসে মুগ্ধ ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা। তিনি জানিয়েছেন, রাহুল যে পরিকল্পনা নিয়ে ব্যাট করতে এসেছিলেন, একেবারে সেই ভঙ্গিতেই সাজিয়েছেন ইনিংস। রোহিতের মত, এটাই তাঁর দেখা রাহুলের সেরা ইনিংস।

রোহিত ও রাহুল ওপেন করতে নেমে কঠিন পরিবেশে ১২৬ রান যোগ করেন। ৮৩ রান করে রোহিত ফিরে গেলেও ক্রিজ কামড়ে পড়ে থাকেন রাহুল। দ্বিতীয় দিনের দ্বিতীয় বলে ১২৯ রান করে ফিরে
যান প্যাভিলিয়নে।

রাহুলের ইনিংসে মুগ্ধ রোহিত। প্রথম দিনের শেষে সাংবাদিক বৈঠকে রোহিত বলেছেন, ‘‘আমার দেখা রাহুলের সেরা ইনিংস। ঠিক যে পরিকল্পনা সাজিয়ে এসেছিল, সেই অনুযায়ী ব্যাট করেছে। ম্যাচের প্রথম বল থেকে দিনের শেষ বল পর্যন্ত বিপক্ষকে কোনও সুযোগ দেয়নি।’’ তিনি আরও যোগ করেন, ‘‘এক মুহূর্তের জন্যও মনে হয়নি রাহুল অতিরিক্ত চিন্তা করছে, অথবা বোলিং বুঝতে সমস্যা হচ্ছে। নিজের পরিকল্পনার উপরে আস্থা ছিল ওর। আর একজন ব্যাটসম্যান যদি নিজের পরিকল্পনার উপর থেকে আস্থা না হারায়, তাকে আউট করাও কঠিন হয়ে যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Gavaskar Ravichandran Ashwin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE