Advertisement
১৫ জুন ২০২৪

মুখবন্ধ খাম নিয়ে আর্জির শুনানি আজ

বিহার ক্রিকেট সংস্থার সচিব আদিত্য বর্মার আর্জি আজ শুনবে সুপ্রিম কোর্টের স্পেশাল বেঞ্চ। শুক্রবার দুপুর দুটোয় এই শুনানি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৫ ০৩:৫৩
Share: Save:

বিহার ক্রিকেট সংস্থার সচিব আদিত্য বর্মার আর্জি আজ শুনবে সুপ্রিম কোর্টের স্পেশাল বেঞ্চ। শুক্রবার দুপুর দুটোয় এই শুনানি।

সুপ্রিম কোর্টে যে মুখবন্ধ খাম পেশ করেছিল বিচারপতি মুকুল মুদগল কমিটি, সেই খাম বিচারপতি লোঢা কমিশনকে হস্তান্তর করার আর্জি জানিয়েছিলেন আদিত্য বর্মা। সেই সঙ্গে মুদগল কমিটির পুরো রিপোর্টও তাঁদের দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন তিনি। সেই আর্জিই এ দিন বিস্তারিত শুনতে চেয়ে সময় দিয়েছে সর্বোচ্চ আদালত।

আইপিএল স্পট ফিক্সিং তদন্তের জন্য বিচারপতি লোঢা কমিটি গঠন করে দিয়েছে সুপ্রিম কোর্ট। গত মাসে কমিশন আংশিক তদন্তের রিপোর্ট প্রকাশ করলেও পুরোটা এখনও প্রকাশিত নয়। এই বাকি অংশটুকু প্রকাশ করার আগে তাঁদের হাতে সেই মুখবন্ধ খাম তুলে দেওয়ার আর্জি জানিয়েছেন আদিত্য বর্মা।

এ দিন দিল্লি থেকে ফোনে আদিত্য বলেন, ‘‘লোঢা কমিটির হাতে মুদগল কমিটির পুরো রিপোর্ট তুলে দিলে তাঁদের কাজ ঠিকমতো শেষ করতে আরও সুবিধা হবে। সে জন্যই এই আর্জি জানিয়েছি। তা ছাড়া মুখবন্ধ খামে যে ১৩ জনের নাম ছিল, তাদের সবার নাম জানা উচিত এই কমিটি সদস্যদের। আমার আর্জিতে নিশ্চয়ই যুক্তি আছে বলেই আদালত এর শুনানির জন্য ডাকছে। এই তদন্তের জন্য যে পরিশ্রম ও অর্থ ব্যয় হচ্ছে, তা যাতে নষ্ট না হয় সে জন্যই এটা করা উচিত বলে আদালতকে জানিয়েছি আমি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE