Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘বিরাট কাগজের অধিনায়ক’, টুইটে লাইক সূর্যকুমারের, ভিকে খোশমেজাজেই

কেন বিতর্কে জড়ালেন সূর্যকুমার?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ নভেম্বর ২০২০ ১৪:০৮
Save
Something isn't right! Please refresh.
অস্ট্রেলিয়ায় আটপৌরে টি-শার্টে বিরাট। ছবি: টুইটার

অস্ট্রেলিয়ায় আটপৌরে টি-শার্টে বিরাট। ছবি: টুইটার

Popup Close

মুম্বই ইন্ডিয়ান্সের পঞ্চম বার আইপিএল জয়ে বড় অবদান রেখেছিলেন সূর্যকুমার যাদব। মুম্বই অধিনায়ক রোহিত শর্মার এক ফ্যান ক্লাব ভারত অধিনায়ক বিরাট কোহালিকে ‘কাগজের অধিনায়ক’ বলে টুইট করে। সেই টুইটই লাইক করে বসেন সূর্যকুমার, যা নিয়ে বিতর্ক। যদিও এ সব থেকে এখন বহু দূরে ভিকে। মঙ্গলবার সকালবেলা তিনি টুইটে সেলফি পোস্ট করেন। তাতে দেখা যাচ্ছে ওয়েব সিরিজে মজে তিনি। পরনে আটপৌরে টি-শার্ট। মুখে হাসি। অস্ট্রেলিয়াতে ভারতীয় টিম এখন কোয়ারান্টিনে। অনুশীলন করলেও বাকি সময় থাকতে হচ্ছে ঘরবন্দি। সময় কাটানোর জন্য তাই এমন উপায় খুঁজে নিয়েছেন কোহলি। কিন্তু, নেট দুনিয়ায় তাঁকে এবং সূর্যকুমারকে নিয়ে জোরাল বিতর্ক।

প্রশ্ন ওঠে, কেন সেই বিতর্কে জড়ালেন সূর্যকুমার?

১৫ নভেম্বর রোহিতের এক ফ্যান ক্লাব টুইটে একটি মিম পোস্ট করে। ছবি এই রকম: জনতার ভিড়ের দিকে বুক চিতিয়ে হেঁটে যাচ্ছেন এক যুবক। ভিড়ের বাঁ-দিকের জনতার উদ্দেশ লেখা ‘বিসিসিআই সিলেক্টর’। বুক চিতিয়ে এগোনো যুবককে চিহ্নিত করা হয়েছে ‘হিটম্যান হিসেবে।’ ভিড়ের জনতার ডান দিকে এক ব্যক্তির উদ্দেশে লেখা ‘কাগজের অধিনায়ক।’ এবং ক্যাপশনে রোহিতের উদ্দেশে লেখা, ‘আমাকে নেকড়ের মধ্যে ছেড়ে দাও, আমি তাদের নেতা হয়ে ফিরে আসব’। এই টুইটই প্রথমে লাইক করেন মুম্বই টিমের অন্যতম সেরা ব্যাটসম্যান সূর্যকুমার। যদিও পরে ভুল বুঝতে পেরে আনলাইক করে দেন তিনি। ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায় সূর্যকুমারের লাইক করা স্ক্রিন শট।

Advertisement



সূর্যকুমার লাইক করেন এই টুইটেই।

সত্যি বলতে, সূর্যকুমারের এই টুইটে লাইক করা ভাল চোখে দেখেননি অনেক নেটাগরিক। তাঁদের পরামর্শ, ‘এই ভাবে ভারতীয় দলের জায়গা পাবেন না তিনি।’ সূর্যকুমারের এই কাজে লজ্জিত হওয়া উচিত বলে মনে করেন অনেকে।


ঘটনা হল, ভারতীয় টিমে জায়গা না পেলেও রোহিতের মুম্বইয়ে নিয়মিত সূর্যকুমার। এ বারের আইপিএলে ১৬ ম্যাচে ৪৮০ রান করেন সূর্যকুমার। তাঁর এই পার্ফরমান্স দলকে মিডল অর্ডারে ভরসা যোগায় বার বার। ৩০ বছর বয়সি এই ব্যাটসম্যান যদিও এখনও অবধি ভারতীয় টিমে খেলার সুযোগ পাননি। ঘরোয়া ক্রিকেটেও ভাল খেলা সূর্যকুমারের কেন ভারতীয় দলে জায়গা হয় না, তা নিয়ে প্রশ্ন ওঠে নানা মহলে। একাধিক প্রাক্তন ক্রিকেটারের প্রশংসা পেলেও ভারতীয় টিমের দরজা বন্ধই থেকেছে তাঁর কাছে। ওয়াকিবহাল মহলের ধারণা, সেখান থেকেই হয়তো ওই টুইটে লাইক করেছিলেন তিনি। তার পর নিজের ভুল বুঝতে পেরে আনলাইক করে দেন।

আরও পড়ুন: ‘বিরাট’ তফাৎ হবে না বিরাট না-থাকায়, বলছেন কামিন্স

আরও পড়ুন: করোনা আক্রান্ত সুয়ারেজ, ব্রাজিলের বিরুদ্ধে পাওয়া যাবে না তাঁকে​



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement