Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

অসমের কাছে হেরে কাজ কঠিন করল বাংলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ জানুয়ারি ২০২১ ১৯:৩৫
কাজে এল না মনোজ, অনুষ্টুপের লড়াই। ছবি : সিএবি

কাজে এল না মনোজ, অনুষ্টুপের লড়াই। ছবি : সিএবি

৩ উইকেটে ১০৩ রান থেকে ৮ উইকেটে ১৪২ রান! মাত্র ৩৯ রানে ৬ উইকেট খোয়ানো। মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার জন্যই অসমের বিরুদ্ধে জেতা ম্যাচ মাঠে ফেলে এল বাংলা।

জয়ের হ্যাটট্রিক করে বেশ ভালই এগোচ্ছিল দল। তবে শনিবার ইডেন গার্ডেন্সে দুর্বল অসমের কাছে হেরে নিজেদের কাজটা বেশ কঠিন করে ফেলল অনুষ্টুপ মজুমদারবাহিনী। ব্যাটিং ব্যর্থতার জন্য ১৩ রানে হার। যদিও লিগ টেবলের দ্বিতীয় স্থানে রয়েছেন মনোজ, ঈশানরা। কিন্তু স্বস্তি নেই। নক-আউটে যেতে হলে আগামী ১৮ জানুয়ারি তামিলনাড়ুর বিরুদ্ধে জিততেই হবে। কারণ, প্রতি গ্রুপ থেকে নক-আউটে খেলার ছাড়পত্র পাবে মাত্র দুটো দল। যদিও অধিনায়ক বলছেন, ‘‘একটা দিন খারাপ গিয়েছে। সব বিভাগেই আমরা ব্যর্থ হয়েছি। তবে তামিলনাড়ুর বিরুদ্ধে আমরা ঠিক কামব্যাক করব। কারণ, নক-আউটে যেতেই হবে।’’

টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক অনুষ্টুপ। ঈশান পোড়েল ৩৪ রানে ২ উইকেট নিলেও বাকিরা দাগ কাটতে ব্যর্থ। সেই সুযোগে বিস্ফোরক ইনিংস খেললেন বিপক্ষের অধিনায়ক ও আইপিএলের উদীয়মান তারকা রিয়ান পরাগ। ৫৪ বলে ৭৭ রানে অপরাজিত থাকলেন রাজস্থান রয়্যালসের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ৫টা বাউন্ডারি ও ৫টা ওভার বাউন্ডারি দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। ডেনিস দাস করেন ৩৪ রান। ফলে ৫ উইকেটে ১৫৭ রান তোলে অসম।

আরও পড়ুন: ওয়ার্নারের অপছন্দের নটরাজন তাঁরই সুপারিশে এখন নায়ক, গল্প শোনালেন মুরলীধরন

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেন দুই ওপেনার শ্রীবৎস গোস্বামী ও বিবেক সিংহ। দ্রুত ৩৭ রান যোগ করেন তাঁরা। শ্রীবৎস ১৬ রানে ফিরে যাওয়ার পর বিবেক (২১) দ্রুত সাজঘরে ফেরেন। যদিও তৃতীয় উইকেটে ৬৪ রান তুলে বিপক্ষের উপর চাপ বাড়াতে থাকেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মনোজ ও অনুষ্টুপ। কিন্তু মনোজ ৩৩ রানে ফিরতেই মিডল অর্ডারে যেন ধস নামল। ৩ উইকেটে ১০৩ রান থেকে মুহূর্তের মধ্যে স্কোরবোর্ডে দেখা গেল ১৪২ রানে ৮ উইকেট! মাত্র ৩৯ রানে ৬ উইকেট খোয়ানোর জন্যই ১৩ রানে হারল বঙ্গব্রিগেড। ফলে অধিনায়কের ৪৮ রানের অপরাজিত ইনিংসও কাজে এল না।

Advertisement

বাংলা ৪ ম্যাচে ১২ পয়েন্টে থাকল। শীর্ষে থাকা তামিলনাড়ুর ৪ ম্যাচে ১৬ পয়েন্ট। এরপর রয়েছে অসম। তাদের ৮ পয়েন্ট। হায়দরাবাদ ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে। সব দলেরই একটি করে ম্যাচ বাকি রয়েছে।

আরও পড়ুন: যুবরাজের ‘ভরতনাট্যম’ ভিডিয়ো দেখে হেসে খুন সমর্থকরা

আরও পড়ুন

Advertisement