×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

সতীর্থদের সতর্ক করে দিলেন অধিনায়ক অনুষ্টুপ মজুমদার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ জানুয়ারি ২০২১ ২২:৩০
—ছবি সংগৃহীত

—ছবি সংগৃহীত

আগামী ১০ জানুয়ারি সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতা খেলতে নামবে বঙ্গব্রিগেড। গ্রুপ ‘বি’-তে বাংলার সঙ্গে রয়েছে তামিলনাড়ু, ঝাড়খণ্ড, অসম, হায়দরাবাদ, ওড়িশার মত দল। বোঝাই যাচ্ছে বেশ কঠিন পরীক্ষার মুখে পড়তে চলেছে বাংলা। আর তাই প্রতিযোগিতা শুরু হওয়ার আগে সতীর্থদের সতর্ক করে দিলেন অধিনায়ক অনুষ্টুপ মজুমদার।

বৃহস্পতিবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে অনুষ্টুপ বলেন, ‘‘প্রতিটা গ্রুপ কঠিন। তবে তুলনামূলক ভাবে আমাদের গ্রুপ বেশি কঠিন। কারণ, তামিলনাড়ু ও ঝাড়খণ্ডের মতো শক্তিশালী দল রয়েছে। যদিও টি-টিয়েন্টি ফরম্যাটে সবকটা দল সমান শক্তিশালী। তাই আমাদের বাড়তি সতর্ক থাকতে হবে। একটিও বল নষ্ট করলে চলবে না। ক্ষণিকের ভুল হলেই কিন্তু প্রতিযোগিতা থেকে ছিটকে যাব।"

একটা সময়ে মনোজ তিওয়ারির অধিনায়কত্বে খেলেছেন। এবার অনুষ্টুপের নেতৃত্বে খেলবেন বাংলার সর্বকালের সেরা ম্যাচ উইনার। যদিও অনুষ্টুপের মধ্যে সেটা নিয়ে কোনও জড়তা নেই। বরং মনোজের ব্যাটিং-বোলিং ও তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাইছেন তিনি। বলেছিলেন, ‘‘মনোজ পারফরম্যান্স করার জন্য মুখিয়ে আছে। দলের সেরা ক্রিকেটারকে ঠিকমতো ব্যবহার করাই একজন ক্যাপ্টেনের কাজ। আমি সেই ব্যাপারে চিন্তাভাবনা করেছি। এবার মাঠে নেমে শুধু পারফর্ম করতে হবে।"

আরও খবর: সৌরভ বাড়ি ফিরতেই বোর্ড চাপ বাড়াল অস্ট্রেলিয়ার উপর

আরও খবর: লক্ষ্মী রাজনীতি ছাড়ায় হাঁফ ছেড়ে বাঁচলেন বাংলার কোচ অরুণলাল

Advertisement



২০১৩-১৪ মরসুমে বাংলা ছেড়ে রেলওয়েজ চলে গিয়েছিলেন অনুষ্টুপ। তবে দুই মরসুম সেখানে কাটানোর পর বাংলায় ফিরে আসেন। আর গত মরসুমে দারুণ পারফরম্যান্স করার পর এবার তো দলের অধিনায়ক বঙ্গ ব্রিগেডের ‘ক্রাইসিস ম্যান’। গর্বিত অনুষ্টুপের প্রতিক্রিয়া, ‘‘সিএবি এত বড় দায়িত্ব দেওয়ার জন্য অবশ্যইসম্মানিত বোধ করছি। তবে একইসঙ্গে দায়িত্ব অনেকটা বেড়ে গেল। এবং সেটা চ্যালেঞ্জ হিসেবেই নিলাম।’’

Advertisement