Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

T20 World Cup 2021: বিশ্বকাপের দল বাছাই আজ, নজর কিপিংয়ে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ সেপ্টেম্বর ২০২১ ০৫:১১
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাওয়ার পথে দুই তরুণ মুখ। সূর্যকুমার যাদব এবং ঈশান কিশান। আলোচনায় উঠে আসবে কলকাতা নাইট রাইডার্সের রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীর নামও। তাঁর লড়াই প্রধানত লেগস্পিনার রাহুল চাহারের সঙ্গে।

জানা যাচ্ছে, ইংল্যান্ডে থাকা ভারত অধিনায়ক এবং কোচের সঙ্গে একদফা কথা বলে জাতীয় নির্বাচক মণ্ডলী দল প্রায় চূড়ান্ত করে ফেলেছে। ভারতীয় দল মঙ্গলবারই লন্ডন থেকে ম্যাঞ্চেস্টারে পৌঁছেছে। আজ, বুধবার নির্বাচকেরা আর একবার কথা বলে নিতে পারেন বিরাট কোহালির সঙ্গে। যে বৈঠকে লন্ডন থেকে যোগ দেবেন করোনা আক্রান্ত হেড কোচ রবি শাস্ত্রীও। থাকার কথা ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহেরও। তার পরেই হবে
দল ঘোষণা। কোভিড-বিধির কথা মাথায় রেখে এ বার চূড়ান্ত ১৫ সদস্যের সঙ্গে তিন জন ‘রিজার্ভ’ ক্রিকেটারও নিয়ে যেতে পারবে দলগুলো। এ ছাড়া বোর্ডের নিজস্ব খরচে বাড়তি ক্রিকেটারও দলের সঙ্গে নিয়ে যাওয়া যাবে।

রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন কে, এই প্রশ্ন আছে। টেস্টে কে এল রাহুল করেছেন। এর আগে অধিনায়ক কোহালি ইঙ্গিত দিয়েছিলেন, বিশ্বকাপে তিনিও ওপেন করতে পারেন। তা যদি না হয়, তবে রোহিতের আরও দুই সঙ্গী হিসেবে আলোচনায় উঠে আসবেন শিখর ধওয়ন এবং পৃথ্বী শয়ের নাম। আইসিসি প্রতিযোগিতায় ভাল খেলার রেকর্ড এবং অভিজ্ঞতার জন্য দলে থাকার লড়াইয়ে আছেন ধওয়ন।

Advertisement

অনেক বছর পরে মহেন্দ্র সিংহ ধোনিকে ছাড়া বিশ্বকাপ অভিযানে যাচ্ছে ভারত। যে কারণে নজর থাকবে উইকেটকিপার-ব্যাটসম্যানের উপরে। ঋষভ পন্থ এবং রাহুল থাকছেন। সাদা বলের ক্রিকেটে নজর কেড়েছেন ঈশান। তিনি সম্ভবত পিছনে ফেলে দেবেন সঞ্জু স্যামসনকে।

ভারতীয় পেসাররা মোটামুটি নিজেদের জায়গা পাকা করে নিয়েছেন। ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, যশপ্রীত বুমরার সঙ্গে দীপক চাহারের দলে থাকার কথা। অলরাউন্ডারদের মধ্যে থাকবেন রবীন্দ্র জাডেজা, হার্দিক পাণ্ড্য। ওভাল টেস্টের পরে শার্দূল ঠাকুরও জায়গা করে নিতে পারেন ১৮ জনে। স্পিনার হিসেবে যুজবেন্দ্র চহালের থাকা
প্রায় নিশ্চিত। সঙ্গী নিয়ে থাকছে প্রশ্ন। ওয়াশিংটন সুন্দরের ফিটনেসের উপরেও নজর আছে নির্বাচকদের।

ইংল্যান্ড আবার একটা সমস্যায় পড়েছে। বেন স্টোকস শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। ফিরে আসার জন্য কোচ ক্রিস সিলভারউড চাপ দিতে চান না স্টোকসকে।

আরও পড়ুন

Advertisement