Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shakib-Al-Hassan

T20 World Cup 2021: টি২০ বিশ্বকাপে শাহিদ আফ্রিদির রেকর্ড ছুঁলেন শাকিব আল হাসান

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে হারলেও মূলত শাকিবের হাত ধরেই ওমান ও পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে জিতে বিশ্বকাপের মূল পর্বে গেল বাংলাদেশ।

শাকিব আল হাসান

শাকিব আল হাসান ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ২১:২৯
Share: Save:

টি২০ বিশ্বকাপে যুগ্ম ভাবে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন শাকিব আল হাসান। বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে চার উইকেট নিয়েছেন শাকিব। টি ২০ বিশ্বকাপে মোট ২৮টি ম্যাচে ৩৯টি উইকেট নিয়ে শাহিদ আফ্রিদির সঙ্গে যুগ্ম ভাবে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন বাংলাদেশের অলরাউন্ডার। তবে টানা ক্রিকেট খেলতে গিয়ে ক্লান্ত শাকিব।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে হারলেও মূলত তাঁর হাত ধরেই ওমান ও পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে জিতে বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ থেকে ধীরে ধীরে আত্মবিশ্বাস ফিরতে শুরু করেছে দলের ক্রিকেটারদের মধ্যে। এমনটাই দাবি শাকিবের। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ম্যাচের পর তিনি বলেন, ‘‘প্রথম ম্যাচে আমরা ব্যর্থ হয়েছিলাম। সেখান থেকে ফিরে এসেছি। টি২০ ম্যাচে এ ভাবে ফিরে আসা সব সময় সম্ভব হয় না। এরপর থেকে দলের ক্রিকেটাররা আরও চাপমুক্ত হয়ে খেলতে পারবে। আশা করব ভাল ভাবেই আমরা এই প্রতিযোগিতা শেষ করতে পারব।’’

টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট প্রাপকের রেকর্ড থেকে এক পা দূরে দাঁড়িয়ে থাকা শাকিব বেশ ক্লান্ত। তিনি বলেন, ‘‘টানা পাঁচ-ছয় মাস ক্রিকেট খেলছি। এবার ক্লান্তি এসেছে।’’ মুখে ক্লান্তির কথা বললেও দারুণ ছন্দে রয়েছেন তিনি। বল হাতে স্কটল্যান্ডের বিরুদ্ধে দু’টি উইকেট নেওয়ার পর ওমানের বিরুদ্ধে তিন উইকেট নিয়েছেন। বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির বিরুদ্ধেও নিলেন চার উইকেট।

তবে শুধু বল নয়, ব্যাট হাতেও দলকে টানছেন শাকিব। স্কটল্যান্ডের বিরুদ্ধে ২০ রান করার পর ওমানের বিরুদ্ধে ৪২। আর পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ৪৬ রানের ইনিংস খেলেন শাকিব। ব্যাটার হিসেবে নিজের সাফল্যের কারণ ব্যাখ্যা করলেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, ‘‘এখন আমি অনেকটা উপরের দিকে ব্যাট করার সুযোগ পাচ্ছি। ফলে রান পেতে সুবিধা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE