Advertisement
২০ জুলাই ২০২৪
T20 World Cup 2024

আফগানদের হারিয়ে ম্যাচের সেরা সূর্য, ছুঁলেন বিরাটের রেকর্ডও

শুক্রবার আফগানিস্তানকে হারিয়ে দিল ভারত। ম্যাচের সেরা হলেন সূর্যকুমার যাদব। সেই সঙ্গে বিরাট কোহলির রেকর্ড ছুঁলেন তিনি। ম্যাচ জেতানো ইনিংসের সঙ্গে যা বাড়তি প্রাপ্তি সূর্যের।

Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ০৬:০৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত ভারত। শুক্রবার আফগানিস্তানকে হারিয়ে দিল তারা। ম্যাচের সেরা হলেন সূর্যকুমার যাদব। সেই সঙ্গে বিরাট কোহলির রেকর্ড ছুঁলেন তিনি। ম্যাচ জেতানো ইনিংসের সঙ্গে যা বাড়তি প্রাপ্তি সূর্যের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫ বার ম্যাচের সেরা হয়েছেন বিরাট। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়ে সেই রেকর্ডই স্পর্শ করলেন সূর্য। মাত্র ৬৪টি ম্যাচ খেলেই বিরাটের রেকর্ড ছুঁয়ে ফেললেন ক্রমতালিকায় বিশ্বের এক নম্বর ব্যাটার। বিরাট ১২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বিরাটের পর সূর্যই প্রথম এতগুলি ম্যাচে সেরার পুরস্কার পেলেন।

ম্যাচের সেরা পুরস্কার নিয়ে সূর্য বলেন, “এই সাফল্যের নেপথ্যে রয়েছে প্রচুর অনুশীলন এবং কঠোর পরিশ্রম। নির্দিষ্ট পদ্ধতি এবং সূচি অনুযায়ী নিজেকে তৈরি করেছি। মাঠে নেমে কী করতে হবে, সেটা আমার কাছে খুব পরিষ্কার।”

গত দু’বছর ধরে আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষস্থানে সূর্য। বৃহস্পতিবার রোহিত শর্মা এবং বিরাট ব্যর্থ হওয়ার পরেও ভারতকে লড়াই করার মতো রানে পৌঁছে দেন তিনিই। ২৯ বলে ৫৩ রান করেন সূর্য। পাঁচটি চার এবং তিনটি ছক্কা মারেন। তাঁর ইনিংসে ভর করেই ১৮১ রান তোলে ভারত। সূর্যের সঙ্গী ছিলেন হার্দিক পাণ্ড্য। তিনি ২৪ বলে ৩২ রান করেন। বিরাট ২৪ বলে ২৪ রান করে আউট হয়ে যান।

আফগানিস্তানের ইনিংস শেষ হয়ে যায় ১৩৪ রানে। তিনটি করে উইকেট নেন যশপ্রীত বুমরা এবং আরশদীপ সিংহ। দু’টি উইকেট নেন কুলদীপ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India Suryakumar Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE