Advertisement
২১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড লকি ফার্গুসনের, কী করলেন নিউ জ়‌িল্যান্ডের বোলার?

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গিয়েছে নিউ জ়‌িল্যান্ড। সোমবার নিয়মরক্ষার ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে খেলতে নেমেছে তারা। সেই ম্যাচে বিশ্বরেকর্ড লকি ফার্গুসনের।

cricket

লকি ফার্গুসন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২২:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গিয়েছে নিউ জ়‌িল্যান্ড। সোমবার নিয়মরক্ষার ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে খেলতে নেমেছে তারা। সেই ম্যাচে নজির গড়লেন লকি ফার্গুসন। নিউ জ়িল্যান্ডের বোলার টি-টোয়েন্টি ইতিহাসে কৃপণতম বোলিং করেছেন।

এ দিন ফার্গুসন চারটি ওভারে কোনও রান হজম করেননি। চারটি ওভারই মেডেন। শুধু তাই নয়, তিনটি উইকেটও নিয়েছেন তিনি। টি-টোয়েন্টির ক্রিকেটবিশ্বে এত সফল বোলিং আর কারও নেই। ২০২১ সালে পানামার বিরুদ্ধে কানাডার সাদ বিন জাফরও চারটি মেডেন ওভার করেছিলেন। তবে তিনি দুটি উইকেট পেয়েছিলেন। সেটাও ছাপিয়ে গিয়েছেন ফার্গুসন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এত দিন পর্যন্ত সর্বাধিক দু’টি মেডেনের ইতিহাস রয়েছে তিন বোলারের। তার মধ্যে এ বারের প্রতিযোগিতায় বাংলাদেশের তানজিম হাসান সাকিব নেপালের বিরুদ্ধে দু’টি মেডেন করেছিলেন। ২০১২ সালে শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস জ়িম্বাবোয়ের বিরুদ্ধে এবং ভারতের হরভজন সিংহ ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি করে মেডেন করেছিলেন।

এ দিন ফার্গুসন পাপুয়া নিউ গিনির অধিনায়ক আসাদ ভালা, চার্লস আমিনি এবং চাদ সোপারকে আউট করেন। কেউই তাঁর বিরুদ্ধে রান করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Lockie Ferguson New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE