Advertisement
২৬ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড লকি ফার্গুসনের, কী করলেন নিউ জ়‌িল্যান্ডের বোলার?

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গিয়েছে নিউ জ়‌িল্যান্ড। সোমবার নিয়মরক্ষার ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে খেলতে নেমেছে তারা। সেই ম্যাচে বিশ্বরেকর্ড লকি ফার্গুসনের।

cricket

লকি ফার্গুসন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২২:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গিয়েছে নিউ জ়‌িল্যান্ড। সোমবার নিয়মরক্ষার ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে খেলতে নেমেছে তারা। সেই ম্যাচে নজির গড়লেন লকি ফার্গুসন। নিউ জ়িল্যান্ডের বোলার টি-টোয়েন্টি ইতিহাসে কৃপণতম বোলিং করেছেন।

এ দিন ফার্গুসন চারটি ওভারে কোনও রান হজম করেননি। চারটি ওভারই মেডেন। শুধু তাই নয়, তিনটি উইকেটও নিয়েছেন তিনি। টি-টোয়েন্টির ক্রিকেটবিশ্বে এত সফল বোলিং আর কারও নেই। ২০২১ সালে পানামার বিরুদ্ধে কানাডার সাদ বিন জাফরও চারটি মেডেন ওভার করেছিলেন। তবে তিনি দুটি উইকেট পেয়েছিলেন। সেটাও ছাপিয়ে গিয়েছেন ফার্গুসন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এত দিন পর্যন্ত সর্বাধিক দু’টি মেডেনের ইতিহাস রয়েছে তিন বোলারের। তার মধ্যে এ বারের প্রতিযোগিতায় বাংলাদেশের তানজিম হাসান সাকিব নেপালের বিরুদ্ধে দু’টি মেডেন করেছিলেন। ২০১২ সালে শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস জ়িম্বাবোয়ের বিরুদ্ধে এবং ভারতের হরভজন সিংহ ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি করে মেডেন করেছিলেন।

এ দিন ফার্গুসন পাপুয়া নিউ গিনির অধিনায়ক আসাদ ভালা, চার্লস আমিনি এবং চাদ সোপারকে আউট করেন। কেউই তাঁর বিরুদ্ধে রান করতে পারেননি।

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Lockie Ferguson New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE